কুষ্টিয়ায় এবার ঢাকা ফেরত আরেক দম্পতির করোনা শনাক্ত

কুষ্টিয়ায় এবার ঢাকা ফেরত আরও এক দম্পতির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আক্রান্ত ওই দম্পতির বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রেফায়েতপুর ইউনিয়নের কাঘাটি গ্রামে।

জানা যায়, কাউসার নামের আক্রান্ত ওই ব্যক্তি ঢাকায় একটি ল্যাবরেটরিতে টেকনিশিয়ানের কাজ করেন। শনিবার স্ত্রী সোনিয়া এবং সন্তানকে নিয়ে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় গ্রামের বাড়ি ফেরেন। রবিবার সকালে ওই দম্পতির করোনা পরীক্ষা করা হয়। রাতেই জেলা স্বাস্থ্য বিভাগ থেকে ফোন করে তাদেরকে জানানো হয় যে তারা করোনা পজেটিভ।

কুষ্টিয়ার সিভিল সার্জন এ এইচ এম আনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা করোনা নিয়ন্ত্রণ সেল থেকে পাওয়া তথ্যে আরও জানা যায়, রবিবার সারা দিনে কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে কুষ্টিয়ার ৪১টি ও মেহেরপুরের ৮টি। মেহেরপুরের সবগুলো নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। শুধুমাত্র কুষ্টিয়ার ওই দম্পতির ফলাফল পজেটিভ পাওয়া গেছে। তাদেরকে নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে।

উপজেলা করোনা প্রতিরোধ কমিটি সূত্রে জানা যায়, আক্রান্ত কাউসার শনিবার স্ত্রী ও সন্তানসহ সিএনজিচালিত অটোরিকশায় করে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট দিয়ে পদ্মা পাড় হয়ে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে পৌঁছান। সেখান থেকে আরেকটি সিএনজিচালিত অটোরিকশায় করে তিনি কুষ্টিয়ায় আসেন।

দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জানান, খবর পেয়ে রবিবার রাতেই উক্ত বাড়িটি লকডাউন করে দেয়া হয়েছে। আক্রান্ত-স্বামী স্ত্রী দুজনই সুস্থ রয়েছেন।

এ নিয়ে কুষ্টিয়া জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে। এর মধ্যে ঢাকা ফেরত কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ৪ বছর ৭ মাস বয়সী মেয়েসহ আক্রান্ত অপর এক দম্পতি ছাড়াও মোট ৮ জন চিকিৎসা শেষে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।