কোটা সংস্কার আন্দোলন নেতা তারেকের সন্ধান চায় পরিবার

কোটা সংস্কার আন্দোলনের নেতা ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক তারেক রহমানকে খুঁজে পাওয়া যাচ্ছে না। পরিবারের দাবি, কোটা সংস্কার আন্দোলনে জড়িত থাকার জন্যই তাকে তুলে নেয়া হয়েছে। দ্রুত তার সন্ধান চায় পরিবার।

সোমবার (১৬ জুলাই) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টারস এসোসিয়েশন (ক্র্যাব) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দাবি জানান তারেকের বাবা মো. আব্দুল লতিফ এবং মা শাহানা বেগম।

সংবাদ সম্মেলনে আব্দুল লতিফ বলেন, গত ১৪ জুলাই শনিবার বিকেলে তার সঙ্গে সর্বশেষ কথা হয়। সন্ধ্যার পর থেকে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। এখনো তার কোনো সন্ধান মেলেনি। তারেক বলেছিল, সাদা পোশাকে লোকজন তাকে ফলো করছে। গতকাল রাতে শাহবাগ থানায় যোগায়োগ করা হলে পুলিশ জানিয়েছে তারা তদন্ত করছেন। এ সংক্রান্তে আজ জিডি করবেন তিনি।

আব্দুল লতিফ বলেন, তারেক কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স মাষ্টার্স শেষ করে ঢাকায় কনফিডেন্স কোচিংয়ে পড়তো। চাকরির জন্য ন্যায্য দাবি নিয়ে কোটা সংস্কার আন্দোলনে যোগ দেয় সে। তবে তাকে আমরা নিষেধ করেছিলাম। তারেক ছাত্রলীগের রাজনীতিতে জড়িত রয়েছে। তিনি সরকারের কাছে ছেলের সন্ধান দাবি করেন।

অশ্রসিক্ত নয়নে মা শাহানা বেগম বলেন, আমার ছেলে কোন অন্যায় করেনি। তাকে কে বা কারা কেন নিয়ে যাবে। কেন নিখোঁজ থাকবে তার ছেলে। ছেলের ছবির ধরে কাঁদছিলেন তিনি। তাদের গ্রামের বাড়ি বগুড়ায়।

আজকের বাজার/এমএইচ