খালেদার আপিল রোববার

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার রায়ের বিরুদ্ধে রোববার আপিল করা হবে বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

বৃহস্পতিবার রায়ের পর এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার জ্যেষ্ঠ আইনজীবী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, “আমরা আজকেই চেষ্টা করছি রায়ের সত্যায়িত কপি পেতে। সেই কপি পেলে আমরা রোববারই এই রায়ের বিরুদ্ধে আপিল ফাইল করব।”

সেই আপিলে জজ আদালতের রায়ের ওপর স্থগিতাদেশ চাওয়ার পাশাপাশি বিএনপি চেয়ারপারসনের জামিন চাওয়া হবে বলে জানান তার আরেক আইনজীবী সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন।

ঢাকার পঞ্চম বিশেষ জজ আখতারুজ্জামান বৃহস্পতিবার খালেদা জিয়ার উপস্থিতিতে জনাকীর্ণ আদালতে এ মামলার রায় ঘোষণা করেন।

জিয়া এতিমখানা ট্রাস্টের নামে বিদেশ থেকে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

এছাড়া খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং মাগুরার সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্য সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের দশ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা করে জরিমানার রায় হয়েছে।

আজকের বাজার: সালি / ০৮ জানুয়ারি ২০১৭