খালেদা অসুস্থ থাকলে সুচিকিৎসার ব্যবস্থা করবে সরকার : সেতুমন্ত্রী

ছবি : ইন্টারনেট

বিএনপির চেয়ারপারন খালেদা জিয়ার প্রতি কোনো অমানবিক আচরণ করা হবে না। জেলে তিনি অসুস্থ থাকলে সরকার সুচিকিৎসার ব্যবস্থা করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার, ৩০মার্চ দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর নিয়মিত সভা শেষে তিনি এসব বলেন।

কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল জোড় গলায় বলে যাচ্ছেন, খালেদা জিয়া জেলে অসুস্থ। খালেদা জিয়ার অসুস্থ হলে তার জন্য সব ধরনের সুচিকিৎসার ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে তাকে সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে। তার অসুস্থতা কেমন তার ওপর নির্ভর করে চিকিৎসার ব্যবস্থা করানো হবে। চিকিৎসক যদি মনে করেন চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানো দরকার তাহলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, এর আগে শুক্রবার সকালে কারাবন্দী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হঠাৎ অসুস্থতার সংবাদে উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার উন্নত চিকিৎসার দাবি জানিয়েছে বিএনপি। সেইসাথে তাকে মুক্তি দেয়ারও দাবি জানায় দলটি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলের বিদ্রোহী করে যারা বিভিন্ন সময় নির্বাচন করেছে তাদের ব্যাপারে শাস্তিমুলক ব্যবস্থা নেওয়া হবে। অপরাধীদের শাস্তি না হলে অপরাধের প্রবণতা আরো বেড়ে যায়।

এসময় উপস্থিত ছিলেন, দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর প্রমুখ।

আরএম/