খুলে দেয়া হলো সুপ্রিমকোর্টের ন্যায় স্মরণি

নিরাপত্তাজনিত কারণে বন্ধ রাখা সুপ্রিমকোর্টের দক্ষিণ-পশ্চিমমুখী ‘ন্যায় স্মরণি’ খুলে দেয়া হয়েছে।
নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে সুপ্রিমকোর্ট জাজেস কমিটি, এর্টনি জেনারেল, সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশন এবং অন্যান্য নেতাদের মধ্যকার সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান সুপ্রিমকোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান।
তিনি জানান, এ সংক্রান্ত সভার সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত সুপ্রিমকোর্টে প্রবেশের উদ্দেশ্যে একমুখী চলাচলের জন্য ‘ন্যায় স্মরণি’র রাস্তা খোলা থাকছে।
এছাড়া বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত সুপ্রিমকোর্ট থেকে যানবাহন বের হওয়ার উদ্দেশ্যে একমুখী চলাচলের জন্য এই রাস্তা উন্মুক্ত থাকবে। অন্যান্য সময় এই গেট বন্ধ থাকবে।
সুপ্রিমকোর্টের পতাকাবাহী গাড়ি ও সুপ্রিমকোর্ট প্রশাসনের গাড়ি, সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন কর্তৃক প্রদত্ত বৈধ স্টিকারযুক্ত গাড়ি, এটর্নি জেনারেল কার্যালয়ের গাড়ি, সলিসিটর কার্যালয়ের গাড়ি এবং যথাযথ আইডি কার্ডসহ সুপ্রিমকোর্ট সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং তাদের ব্যক্তিগত এবং ভাড়াকৃত যানবাহন এই রাস্তায় চলাচল করতে পারবে।
এছাড়া রিকশা, সিএনজি, ভাড়াকৃত মোটরসাইকেল পুরাতন হাইকোর্ট ভবন ও বারের পার্কিংয়ের মধ্যবর্তী গোলচত্বরে যাত্রী নামিয়ে মাজার গেট দিয়ে বের হয়ে যাবে। সুপ্রিমকোর্টের দক্ষিণ-পশ্চিমমুখী তিন নেতার মাজারের পাশের গেট দিয়ে গাড়ি ঢোকা এবং বের হওয়ার রাস্তা এটি।