গাজীপুরে অটোচালক হত্যার দায়ে যুবকের ফাঁসি

গাজীপুরে পাঁচ বছর আগে এক অটোরিকশা চালককে হত্যার দায়ে মহিউদ্দিন নাইম (২৭) নামের এক যুবককে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। অপর একটি ধরারায় তাকে ১০ হাজার টাকা জরিমানা ও ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন। দণ্ডিত নাইম গাজীপুর সিটি করপোরেশনের এটিআই গেট এলাকার মো. আব্দুল গফুরের ছেলে।

রোববার, ২৫ মার্চ গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল হকআসামির ্উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

এ মামলার অপর ৩ আসামির অপরাধ প্রমাণ না হওয়ায় খালাস দিয়েছে আদালত।

এরা হলেন- গাজীপুর সিটি করপোরেশনের নয়াপাড়ার ইদ্রিস আলীর ছেলে হাসান ইমাম ওরফে রাব্বী, একই এলাকার সিরাজুল ইসলামের ছেলে জহিরুল ইসলাম ওরফে ফরহাদ ও রেজাউল করিম মৃধার ছেলে রায়হান উদ্দিন ওরফে নীরব।

মামলার বিবরণে বলা হয়, স্থানীয় চুন্নু মোল্লার ছেলে জুলহাস মোল্লা এটিআই গেইট এলাকায় অটোরিকশা চালাতেন। ২০১৩ সালের ২৮ নভেম্বর দুপুরে অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হন তিনি।

ওইদিন সন্ধ্যায় নগরীরর হাতিয়াব নোয়াইলের টেক এলাকার গজারী বন থেকে জুলহাসের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। তবে তার অটোরিকশাটি পাওয়া যায়নি।

পরে জুলহাসের বাবা এলাকাবাসীর কাছে জানতে পারেন নাইমসহ চারজন ঘটনার দিন দুপুরে চত্বর বাজার থেকে জুলহাসের অটোতে করে হাতিয়াব খিলপাড়ার দিকে রওনা হয়েছিলেন।

পরদিন জুলহাসের বাবা জয়দেবপুর থানায় ওই চারজনের নামে মামলা করেন।

তদন্ত শেষে সিআইডির পরিদর্শক খোন্দকার জাহাঙ্গীর কবীর ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি আদালতে তাদের নামে অভিযোগপত্র দিলে এ মামলার বিচারকাজ শুরু হয়।

আরএম/