গাজীপুর সিটিতে সুষ্ঠু ভোট না হলে কঠোর ব্যবস্থা: সিইসি

কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু না হলে এজন্য যারা দায়ী হবেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বুধবার (২০ জুন) দুপুরে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে ভাওয়াল সম্মেলন কক্ষে আয়োজিত আইনশৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভায় এ কথা বলেন তিনি।

সভার সভাপতিত্ব করেন ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার কে এম আলী আজম।এতে সিইসি ছাড়াও অংশ নেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। সভায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব), পুলিশ, ফায়ার সার্ভিসসহ অন্যান্য সংস্থা অংশ নেয়।

সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন সুষ্ঠু হওয়ার আশ্বাস দিয়ে সিইসি বলেন, আইন শৃঙ্খলা সংশ্লিষ্ট সব পক্ষ মত প্রকাশ করেছেন সভায়। তাঁরা ২৬ জুন সুষ্ঠু ভোটের নিশ্চয়তা দিয়েছেন। ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।

গত ১৫ মে অনুষ্ঠিত খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রশাসনের ভূমিকা ‘প্রশ্নবিদ্ধ’ ছিল- সাংবাদিকদের এমন বক্তব্য প্রত্যাখ্যান করে সিইসি বলেন, প্রশাসন নির্বাচন “স্টাফিং” (ভোট জালিয়াতি) করেছে-এই বক্তব্য আমি প্রত্যাখ্যান করি। প্রশাসন সর্বাত্মক চেষ্টা করছে, নির্বাচন (গাজীপুর সিটি) সুষ্ঠু করার প্রতিশ্রুতি দিয়েছে। কোনো কারণে নির্বাচন সুষ্ঠু না হলে বা প্রশাসনের কেউ জড়িত থাকলে তাঁদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসময় গাজিপুর সিটি নির্বাচনে সেনা মোতায়েনের পরিকল্পনা নেই বলেও জানিয়েছেন সিএসসি কে এম নুরুল হুদা। এছাড়া তফসিল ঘোষণার পর ৮৪ দিন অতিক্রম হলেও এখানে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় তিনি নির্বাচন সুষ্ঠ হওয়ার আশা ব্যক্ত করে তিনি বলেন, নির্বাচনের দিনও পরিবেশ ভালো থাকবে, নির্বাচন সুষ্ঠু হবে।

আজকের বাজার/এমএইচ