গালফ এয়ারের পাইলটের মৃত্যু : হাসপাতালের অবহেলা তদন্তে হাইকোর্ট নির্দেশ

গালফ এয়ারের পাইলট মার্কিন নাগরিক ক্যাপ্টেন ইউসুফ হাসান আল হেন্দি মৃত্যুর ঘটনায় ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের কোনো অবহেলা রয়েছে কী না তা তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে এ তদন্ত করতে হবে। আগামী ৩০ দিনের মধ্যে তদন্ত শেষ করে পরবর্তী ৭ দিনের মধ্যে প্রতিবেদন আদালতে দাখিল করতে বলা হয়েছে।

বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মো. শওকত আলী চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন। পাশাপাশি রুলও জারি করেন আদালত। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সাকিব মাহবুব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান।

গত ৬ জুন গালফ এয়ারের পাইলট যুক্তরাষ্ট্রের নাগরিক ইউসুফ হাসান মৃত্যুর ঘটনা তদন্তে রিট করেন নিহত পাইলটের বোন যুক্তরাষ্ট্রের নাগরিক তালা আল হেন্দি। গত বছরের  ১৫ ডিসেম্বর রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান পাইলট ইউসুফ হাসান আল হেন্দি। ভাইয়ের মৃত্যুর জন্য ইউনাইটেড হাসপাতালকে দায়ী করে হাসপাতালটির লাইসেন্স বাতিল এবং দায়িত্বে অবহেলার জন্য গালফ এয়ারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে আসছেন তার পরিবারের সদস্যরা। (বাসস)