গ্রেফতার ফাহিমকে আদালতে নেওয়া হচ্ছে

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, উসকানিমূলকভাবে মিথ্যা ও অপমানমূলক স্ট্যাটাস’ দেওয়ার মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিডিজবসের প্রধান নির্বাহী এ কে এম ফাহিম মাসরুরকে আদালতে নেওয়া হচ্ছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আজ বুধবার দুপুরের দিকে ফাহিম মাসরুরকে আদালতে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের উপকমিশনার আলিমুজ্জামান।

গত ২২ এপ্রিল রাজধানীর কাফরুল থানায় দায়ের করা একটি মামলায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সাবেক সভাপতি ফাহিম মাসরুরকে আজ সকালে রাজধানীর কারওয়ান বাজারের বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক ভবনের আটতলা থেকে গ্রেপ্তার করে সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশন।

মামলাটির ব্যাপারে কাফরুল থানার পরিদর্শক (তদন্ত) আসলাম উদ্দিন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক গণশিক্ষাবিষয়ক মো. আল সাদিক গত ২২ এপ্রিল কাফরুল থানায় এ কে এম ফাহিম মাসরুরের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন।

ওই মামলার এজাহারে লেখা হয়েছে, ‘ফাহিম মাসরুরের ফেসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর ছবির ব্যঙ্গাত্মক কার্টুন আপলোড, শেয়ারসহ উসকানিমূলকভাবে মিথ্যা ও অপমানমূলক স্ট্যাটাস আপলোড করে অপপ্রচারের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ দেশে অরাজক পরিস্থিতি ও অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করেছে এবং একই ধরনের কর্মকাণ্ড অব্যাহত রেখেছে।’

মামলার এজাহারে মোট আটটি অভিযোগ উল্লেখ করা হয়েছে বলেও পরিদর্শক জানান।

আজকের বাজার/আরজেড