ঘুষের টাকাসহ রেলওয়ে প্রকৌশলী হাতেনাতে গ্রেপ্তার

ঘুষের টাকা নেওয়ার সময় বাংলাদেশ রেলওয়ের মৌলভীবাজারের কুলাউড়া সেকশনের এক উর্ধ্বতন সহকারী প্রকৌশলীকে হাতেনাতে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক)।

মঙ্লবার (০৩ জুলাই) রাতে কুলাউড়া জংশন রেলস্টেশনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দলের কাছে এরফানুর রহমান (৫৫) নামের ওই প্রকৌশলীকে ঘুষের টাকাসহ গ্রেপ্তার হন।

এরফান ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার নাওঘাট গ্রামের আব্দুল লতিফের ছেলে।

দুদক সূত্রে জানা যায়, এরফানুর রহমান পাঁচ বছর আগে রেলওয়ের কুলাউড়া সেকশনের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী (পথ) হিসেবে যোগ দেন। কুলাউড়া যোগ দিয়েই জড়ান ঘুষ বাণিজ্যে। তার অধীনস্থ সব কর্মচারীর কাছ থেকে বিভিন্ন দুর্বলতার সুযোগ নিয়ে জিম্মি করে ঘুষ আদায় করতেন।

মঙ্গলবার সন্ধ্যায় তার অধীনস্ত কর্মচারী রেলের ওয়েম্যান আবুল হোসেনের কাছ থেকে ১০ হাজার টাকা ঘুষ (মাসোহারা) নেওয়ার সময় দুদক হবিগঞ্জ সম্মিলিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মলয় সাহার নেতৃত্বে পাঁচ সদস্যের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘুষের ১০ হাজার টাকাসহ তাকে গ্রেপ্তার করে।

দুদকের হবিগঞ্জ-মৌলভীবাজার সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মলয় কুমার সাহা বলেন, আবুল হোসেনের কাছে এরফানুরের ঘুষের টাকা চাওয়ার ব্যাপারে ফোনালাপের একাধিক রেকর্ড দুদকের কাছে রয়েছে।

এরফানুরকে রাতেই রেল পুলিশের কাছে সোপর্দ করা হয়। রাতেই তাঁর বিরুদ্ধে মামলা করা হয়। মামলার বাদী দুদকের হবিগঞ্জ-মৌলভীবাজার সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. নূরুল হুদা।

আজকের বাজার/এমএইচ