চট্টগ্রামে করোনায় একদিনে আক্রান্ত ৯৫৫ জন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৯৫৫ জন আক্রান্ত হয়েছেন। করোনার যেকোনো সময়ের তুলনায় এ সংখ্যা সবচেয়ে বেশি। সংক্রমণের হার ৩৬ দশমিক ০৫ শতাংশ। এ সময়ে ১০ করোনা রোগীর মৃত্যু হয়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, গতকাল সোমবার এন্টিজেন টেস্ট, কক্সবাজার মেডিকেল কলেজসহ ১১ টি ল্যাবে চট্টগ্রামের ২ হাজার ৬৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ৯৫৫ জনের মধ্যে শহরের ৬৩৬ এবং ১৪ উপজেলায় ৩১৯ জন। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৬৬ হাজার ৭৮৪ জন। সংক্রমিতদের মধ্যে শহরের ৫১ হাজার ২৯৭ ও গ্রামের ১৫ হাজার ৪৮৭ জন। উপজেলা পর্যায়ে গতকাল শনাক্ত ৩১৯ জনের মধ্যে সর্বোচ্চ সীতাকুন্ডে ৫০, হাটহাজারীতে ৩৬, রাউজানে ৩৫, ফটিকছড়িতে ৩০, রাঙ্গুনিয়ায় ২৮, মিরসরাইয়ে ২৭, বোয়ালখালীতে ২৬, পটিয়ায় ২১, আনোয়ারায় ১৫, সন্দ্বীপে ১৪, চন্দনাইশে ১১, সাতকানিয়া ও বাঁশখালীতে ৯ জন করে এবং লোহাগাড়ায় ৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তদের মধ্যে শহরের ৪ ও গ্রামের ৬ জন মারা যান। জেলায় মোট মৃতের সংখ্যা এখন ৭৯০ জন। এর মধ্যে ৫০৪ জন শহরের ও ২৮৬ জন গ্রামের। সুস্থতার ছাড়পত্র দেয়া হয় ১৩২ জনকে। মোট আরোগ্যলাভকারীর সংখ্যা ৫১ হাজার ২৩৯ জনে উন্নীত হলো। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসায় সুস্থ হন ৭ হাজার ৩২ এবং বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসায় আরোগ্যলাভ করেন ৪৪ হাজার ২০৭ জন। হোম আইসোলেশন ও কোয়ারেন্টাইনে যুক্ত হন ১৯২ জন এবং ছাড়পত্র নেন ১৬১ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ১ হাজার ৭৪১ জন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান