চট্টগ্রামে হানিফ পরিবহনের বাস কাউন্টার ঘেরাও

চট্টগ্রামের গরিবউল্লাহ শাহ মাজার গেট এলাকায় হানিফ পরিবহনের বাস কাউন্টার ঘেরাও ও মানববন্ধন করেছে চট্টগ্রামের সর্বস্তরের মানুষ।

হানিফ পরিবহনের চালক, হেলপার ও সুপারভাইজার কর্তৃক নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও চট্টগ্রামের মেধাবী তরুণ সাইদুর রহমান পায়েলকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে ও খুনিদের ফাঁসির দাবিতে মঙ্গলাব (৩১ জুলাই) এই কর্মসূচি পালন করে চট্টগ্রামের সন্দ্বীপ অ্যাসোসিয়েশন।

মানববন্ধন ও ঘেরাও কর্মসূচিতে নগরীর সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। এ সময় তারা হানিফ পরিবহনকে খুনি পরিবহন সেবা উল্লেখ করে হানিফ পরিবহন বয়কট করতে সর্বসাধারণের প্রতি অনুরোধ জানান।

এ ছাড়া পায়েল হত্যার দায়ে গ্রেপ্তারকৃত হানিফ পরিবহনের চালক, হেলপার ও সুপারভাইজারের ফাঁসি দাবি করে বিক্ষোভ করেন।

উল্লেখ্য, ২১ জুলাই হানিফ পরিবহনের একটি এসি বাসযোগে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে মুন্সীগঞ্জের কাছে প্রস্রাব করতে গাড়ি নামেন পায়েল। এ সময় গাড়ির জ্যাম ছুটে গেলে গাড়িটি চলতে শুরু করে। দৌড়ে এসে গাড়িতে উঠার সময় দরজার সাথে ধাক্কা খেয়ে মাথা ফেটে যায় পায়েলের। এই সময় হানিফ পরিবহনের চালক, হেলপার ও সুপারভাইজার দুর্ঘটনার দায় এড়াতে পায়েলকে একটি ব্রিজ থেকে নদীতে ফেলে দিয়ে হত্যা করে। ঘটনার দুই দিন পর পুলিশ পায়েলের লাশ উদ্ধার করে হত্যারহস্য উদঘাটন করতে সক্ষম হয়। গ্রেপ্তার করা হয় জড়িতদের।

আজকের বাজার/এমএইচ