চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন নেতৃত্বে মিশা-জায়েদ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জায়েদ খান।

 

শনিবার ৬ মে সকালে চলচ্চিত্র শিল্পী সমিতির ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর। শুক্রবার ৫ মে দিনব্যপি এফডিসিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে মোট ভোটার ছিলো ৬২৪ জন। ভোট দিয়েছেন ৫৫৮ জন।

 

নির্বাচনে সভাপতি পদে বিজয়ী জয়ী মিশা সওদাগর পেয়েছেন ২৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দি ওমর সানী পেয়েছেন- ১৫৩ ভোট। সাধারণ সম্পাদক পদে জায়েদ খান পেয়েছেন ২৭৯। তার নিকটতম প্রতিদ্বন্দি অমিত হাসান পেয়েছেন ১৪৫ ভোট।

 

সহ-সভাপতি পদে দুজন বিজয়ী হয়েছেন। তারা হলেন-রিয়াজ- ৩২৮ ভোট এবং নাদির খান ২৬৫ ভোট। সহ-সাধারণ সম্পাদক আরমান (২৬৫), সাংগঠনিক সম্পাদক সুব্রত (৩১০), আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ইমন (২৬২), দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর (২৯৫), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন (১৯০) এবং কোষাধ্যক্ষ কমল (২৪২)।

 

কার্যনির্বাহী পরিষদের বিজয়ী সদস্যরা হলেন- অঞ্জনা (৩২২), আলীরাজ (৩০৩), জেসমিন (৩২৩), নাসরিন (২৬৮), পপি (৩০২), পূর্ণিমা (২৮২), ফেরদৌস (২৬১), মৌসুমী (৩৪৯), রোজিনা (৩৪৪), সুশান্ত (৩৪২) ও সাইমন সাদিক (৩৬১)।

 

নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর জানান, এই কমিটি আগামী ২ বছর দায়িত্ব পালন করবে। এবার ২১টি পদের বিপরীতে ৫৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। মোট ভোটার ছিলেন ৬২৪ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৫৫৮ জন।

 

এবার নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেছে। প্যানেল তিনটি হলো ওমর সানি-অমিত হাসান, মিশা সওদাগর-জায়েদ খান এবং ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা। এর মধ্যে ওমর সানি–অমিত হাসান প্যানেল থেকে জয়লাভ করেছেন সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন এবং কোষাধ্যক্ষ পদে কমল আর কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে জেসমিন, ফেরদৌস, মৌসুমী ও সুশান্ত। ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা প্যানেল থেকে শুধুমাত্র কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে জয়লাভ করেছেন নাসরিন। বাকি সবকটি পদেই জয়লাভ করেছেন মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল থেকে।

 

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন প্রথম অনুষ্ঠিত হয় ১৯৮৪ সালে। এবার ১৪তম নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।’

 

আজকের বাজার: আরআর/ ৬ মে ২০১৭