চলতি মাসে আরও ৫ প্রতিষ্ঠানের এজিএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ টি প্রতিষ্ঠানের বার্ষিক সাধারণ সভা বা এজিএম রয়েছে জানয়ারি মাসে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠান ৫টি হলো: এইচ আর টেক্সটাইল লিমিটেড, অনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড, কেয়া কসমেটিকস লিমিটেড, ইস্টার্ন ক্যাবলস লিমিটেড, শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড।

এদের মধ্যে এইচ আর টেক্সটাইল লিমিটেডের এজিএম ২৩ জানুয়ারি সকাল ১১ টায় গুলশান-১ এর স্পেক্ট্রা কনভেনশন সেন্টারের কিংস হলে অনুষ্ঠিত হবে। ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড সুপারিশ করেছে।

অনোয়ার গ্যালভানাইজিং লিমিটেডের এজিএম ২৩ জানুয়ারি সকাল সাড়ে ১০ টায় রাজধানীর দিলখুশায় বিসিআইসি অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে। ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড সুপারিশ করেছে।

কেয়া কসমেটিকস লিমিটেডের ইজিএম এজিএম ২৬ জানুয়ারি সকাল ১১ টায় গাজিপুরের কোনাবাড়ির ফ্যাক্টরি প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড সুপারিশ করেছে।

ইস্টার্ন ক্যাবলস লিমিটেডের ইজিএম এজিএম ২৬ জানুয়ারি সকাল ১১ টায় চট্টগ্রামে ফ্যাক্টরি প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড সুপারিশ করেছে।

শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের এজিএম ২৭ জানুয়ারি সকাল সাড়ে ১০ টায় রাজধানীর খামারবাড়িতে কেআইবি কমপ্লেক্স অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে। ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ ক্যাশ ও ৩ শতাংশ স্টক ডিভিডেন্ড সুপারিশ করেছে।

উল্লেখ্য, এজিএমে প্রতিষ্ঠানগুলোর সুপারিশকৃত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদিত হতে পারে।

আজকের বাজার /মিথিলা