চাঁদপুরে জ্বর, শ্বাসকষ্টে ২ জনের মৃত্যু

চাঁদপুর সদর উপজেলায় জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে ভুগে শনিবার দুই ব্যক্তির মৃত্যু হয়েছে।

তারা হলেন- চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের হাপানিয়া গ্রামের মাংস ব্যবসায়ী সোলেমান গাজী (৪৫) এবং একই উপজেলার রামপুর ইউনিয়নের কামরাংগা গ্রামের মোহাম্মদ ফয়সাল (৪১)।

স্থানীয় বাসিন্দা কেএম মোরশেদ জানান, ব্যবসায়ী সোলেমান গাজী কয়েক দিন ধরে জ্বর, ঠান্ডা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। অবস্থার অবনতি হলে শনিবার সন্ধ্যায় সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় ওই এলাকা স্বেচ্ছায় লকডাউন করে দেয় গ্রামবাসী।

অন্যদিকে নারায়ণগঞ্জ থেকে আসা মোহাম্মদ ফয়সাল জ্বর, সর্দি. কাশি ও শ্বাসকষ্টে ভুগে শনিবার বিকালে মারা যান। তার মৃত্যু হয় চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের কামরাঙ্গা গ্রামে।

জানা যায়, ফয়সাল নারায়ণগঞ্জের এসিআই ঔষধ কোম্পানিতে চাকরি করতেন। গত ২৬ মার্চ তিনি কর্মস্থলে সর্দি,জ্বর ও কাশিতে আক্রান্ত হন। অবস্থার উন্নতি হলে গত ১ এপ্রিল স্ত্রী,ছেলে-মেয়েকে নিয়ে তিনি শ্বশুরবাড়ি কামরাঙ্গায় আসেন। এর মধ্যে আবার তার সর্দি,জ্বর ও কাশিসহ উচ্চ রক্তচাপ হয়। শনিবার দুপুরের দিকে হঠাৎ তার শ্বাসকষ্ট শুরু হলে বিকালে তিনি মারা যান।

করোনা উপসর্গে মৃত্যু হয়েছে এমন সন্দেহে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা বেগম পলিনের নেতৃত্বে একটি টেকনিক্যাল টিম মৃত ফয়সালের নমুনা সংগ্রহ করেছে। পরে যথাযথ ধর্মীয় নিয়মে তার দাফন সম্পন্ন হয়।

জেলা সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াতউল্লাহ জানান,মৃত ফয়সালের নমুনা রবিবার ঢাকার আইইডিসিআর পাঠানো হচ্ছে।

প্রসঙ্গত, সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য অনুযায়ী, বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শনিবার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ জনে। এছাড়া দেশে এ পর্যন্ত মোট ৪৮২ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে সরকার।