চাঁদপুরে সাড়ে ৩ লাখ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

জেলার ৮ উপজেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৫১ হাজার ২৮৮ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল।
সোমবার দুপুরে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের সভা কক্ষে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালায় এসব তথ্য জানানো হয়।

এতে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ শাহাদাৎ হোসেন। তিনি বলেন, জেলায় গত রাউন্ডে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর ৬-১১ মাস বয়সী শিশুর লক্ষ্যমাত্রা ছিল ৩৮৩৬৬জন। ভিটামিন এ প্রাপ্ত শিশুর সংখ্যা ৩৭৯৮২জন। অর্জনের হার ৯৯.০৭ ভাগ। এছাড়া গত রাউন্ডে ১২-৫৯ বয়সী শিশুর লক্ষ্যমাত্রা ছিল ৩১২৯৪১জন। ভিটামিন এ প্রাপ্ত শিশুর সংখ্যা ৩০৯৭৪৩জন। অর্জনের হার ৯৮.৯৭ভাগ।

তিনি আরো বলেন, আগামীকাল ১২ ডিসেম্বর জেলার ৮ উপজেলার ২হাজার ৩৩২টি কেন্দ্রে  সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এ সময় চাঁদপুর চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্যাহ, সাধারণ সম্পাদক আল-ইমরান শোভন, সাবেক সভাপতি কাজী শাহাদাত, গিয়াস উদ্দিন মিলন, মির্জা জাকির, সিনিয়র সহ সভাপতি রহিম বাদশা, আলম পলাশ, সাবেক সহ-সভাপতি আবদুর রহমান উপস্থিত ছিলেন। (বাসস)