চারশ কৃষকের মাঝে ৪% মুনাফায় সোশ্যাল ইসলামী ব্যাংকের কৃষি বিনিয়োগ বিতরণ

সোশ্যাল ইসলামী ব্যাংকের উদ্যোগে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার প্রায় চারশত সয়াবিন ও মরিচ চাষীর মাঝে ৪% মুনাফায় কৃষি বিনিয়োগ বিতরণ করা হয়েছে। ২২ ডিসেম্বর সুবর্ণচর উপজেলা কমপ্লেক্সে এই বিনিয়োগ বিতরণ করা হয়। ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ আল আমিন সরকার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষিতত্ব বিভাগের প্রফেসর ড. এম. আব্দুল করিম, সোশ্যাল ইসলামী ব্যাংকের এসএমই এন্ড এগ্রিকালচারাল ফাইন্যান্স ডিভিশনের প্রধান সাদাত আহমাদ খান, মার্কেটিং এন্ড ব্র্যান্ড কমিউনিকেশনের প্রধান মোঃ মনিরুজ্জামান, কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক প্রধান মোঃ ওয়ালী উল্লাহ, নোয়াখালী জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মুহাম্মদ শহীদুল ইসলাম, সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়ার সাপ্লাই চেইন প্রধান মোঃ মুজিবুল হক, ব্যাংকের মাইজদী শাখার ব্যবস্থাপক মোহাম্মদ নূর-উন-নবী পাটোয়ারী. সুবর্ণচর শাখার ব্যবস্থাপক মোঃ মাহমুদুর রহমান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও কৃষক-কৃষানীরা।
সভাপতির বক্তব্যে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ বলেন, সোশ্যাল ইসলামী ব্যাংক নোয়াখালীর সুবর্ণচরে প্রতিবছরের মতো এবারো প্রায় চারশত কৃষকের মাঝে ৪% মুনাফায় কৃষি বিনিয়োগ বিতরণ করেছে। পর্যায়ক্রমে এই এলাকার সকল কৃষকের মাঝে বিনিয়োগ সুবিধা প্রদানের মাধ্যমে দেশকে খাদ্যে স্বনির্ভর করতে সোশ্যাল ইসলামী ব্যাংক প্রত্যক্ষ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
প্রধান অতিথির বক্তব্যে, নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান সোশ্যাল ইসলামী ব্যাংকের এই উদ্যোগকে সাধুবাদ জানান এবং অন্যান্য ব্যাংককেও কৃষিখাতে বিনিয়োগের আহবান জানান।