চার গোলের ম্যাজিকে জয় পেল মরিনহোর টটেনহাম

প্রথমার্ধের খেলা বুঝিয়ে দিল হোসে মরিনহো কেন টটেনহামের দায়িত্ব পেয়েছেন। আর দ্বিতীয়ার্ধের খেলা দেখে বোঝা গেল কেন চাকরিটা তিনি নিয়েছেন!

অলিম্পিয়াকোসের বিপক্ষে ম্যাচের ১৯ মিনিটের মধ্যেই ২-০ গোলে পিছিয়ে পড়েছিল টটেনহাম। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৪-২ গোলের জয় পেয়েছে ইংলিশ ক্লাবটি।

টটেনহামের কোচ হিসেবে ঘরের মাঠে নিজের প্রথম ম্যাচে মরিনহো পেলেন দুর্দান্ত এক জয়। এই জয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর টিকিট নিশ্চিত করেছে টটেনহাম।

মঙ্গলবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে টটেনহামের জন্য প্রথমার্ধ কেটেছে দুঃস্বপ্নের মতো। ষষ্ঠ মিনিটেই এল আরাবির গোলে এগিয়ে যায়

 

 

অলিম্পিয়াকোস। ১৯ মিনিটে বর্গেস সেমেদোর গোলে ব্যবধান দ্বিগুণ করে ফেলে অতিথিরা।

প্রথমার্ধের যোগ করা সময়ে অতিথি ডিফেন্ডার ইয়াসিন মেরিয়ার ভুলে ব্যবধান কমান টটেনহামের ডেলে আলী। বিরতির পর পাঁচ মিনিটের মধ্যে স্বাগতিকদের সমতায় ফেরান হ্যারি কেন। লুকাস মোরার ক্রস থেকে বল জালে পাঠান ইংলিশ ফরোয়ার্ড।

এই গোলে চ্যাম্পিয়নস লিগে দ্রুততম ২০ গোলের রেকর্ড গড়েছেন কেন। তিনি ভেঙেছেন আলেসান্দ্রো দেল পিয়েরোর রেকর্ড। ২০ গোল করতে পিয়েরোর লেগেছিল ২৬ ম্যাচ। কেনের লাগল ২৪ ম্যাচ।

৭৩ মিনিটে অরিয়েরের গোলে এগিয়ে যায় টটেনহাম। ডাগ আউটে উদযাপনে মাতেন মরিনহো। এর তিন মিনিট পর নিজের দ্বিতীয় গোলে জয় নিশ্চিত করে ফেলেন কেন।

আরেক ম্যাচে রেড স্টার বেলগ্রেডকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে এই গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন মিউনিখ। পাঁচ ম্যাচের সবকটিতেই জেতা বায়ার্নের পয়েন্ট ১৫। ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ টটেনহাম। ম্যাচ বাকি একটি করে।

আজকের বাজার/আরিফ