চার জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫

ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী ও খুলনা জেলায় বুধবার পৃথক সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষিকা ও তার মেয়েসহ পাঁচজন নিহত ও আটজন আহত হয়েছেন। সকাল ৮টার দিকে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকার রাজমহল হোটেলের সামনে একটি ডাম্প ট্রাক মোটরসাইকেলকে ধাক্কা দিলে এর চালক নিহত হন। নিহত হামিম ভূঁইয়া (৩৫) ডেমরার আব্দুল ওহাবের ছেলে। উত্তরায় নিজ কর্মস্থলে যাওয়ার সময় হামিমের মোটরসাইকেলকে ট্রাকটি ধাক্কা দিয়ে তিনি গুরুতর আহত হন। তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে জানান ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া। এদিকে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার বেগমগঞ্জ-সোনাইমুরি সড়কে বুধবার সকালে সড়ক দুর্ঘটনায় অটোরিকশা আরোহী মা ও মেয়ে নিহত হয়েছেন। আহত হয়েছেন অটোরিকশাটির আরও তিন যাত্রী।

নিহতরা হলেন- মীর আলিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক পলি মজুমদার (২৬) এবং তার দুই বছরের শিশু মেয়ে নিধি মজুমদার। পলি তার চৌমুনী এলাকার বাড়ি থেকে মেয়েকে নিয়ে অটোরিকশাযোগে স্কুলে যাওয়ার পথে এই দুর্ঘটনা ঘটে। বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন-অর-রশিদ জানান, সকাল ৯টার দিকে সেলিম মিয়ার দোকানের কাছে একটি কাভার্ডভ্যান পাঁচজন যাত্রীবাহী একটি অটোরিকশাকে সজোরে ধাক্কা দিয়ে পলি ও তার মেয়ে ঘটনাস্থলেই মারা যায় এবং অপর তিন যাত্রী গুরুতর আহত হন। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়।

অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাক চাপায় সৈয়দ হোসেন (৫৮) নামে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। বুধবার ভোরে উপজেলার খড়িয়ালা বাসস্ট্যান্ডের পূর্বপাশে মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত সৈয়দ হোসেন আশুগঞ্জ থানায় পুলিশ কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন। তিনি চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানার পূর্ব কোদালা এলাকার মীর আহাম্মদের ছেলে। পুলিশ জানায়, বুধবার ভোরে ঢাকা-সিলেট মহাসড়কের খড়িয়ালা বাসস্ট্যান্ড এলাকায় রাস্তা পারাপারের সময় দ্রুতগতির একটি মালবাহী ট্রাক কনস্টেবল সৈয়দ হোসেনকে চাপা দেয়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বেপরোয়া ট্রাকটির চালক দ্রুত পালিয়ে যাওয়ার কারণে তাকে আটক করা সম্ভব হয়নি। এদিকে খুলনার ডুমুরিয়ার গুটুদিয়ায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। নিহত মোসলেম (২২) ডুমুরিয়ার সাহসের বাসিন্দা ইসলামের ছেলে।

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ জানান, সকাল সাড়ে ৭টার দিকে ডুমুরিয়ার গুটুদিয়ায় এক ফিলিং স্টেশনে একটি মহেন্দ্র তেল নেয়ার সময় ডুমুরিয়া থেকে খুলনাগামী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সেটিকে ধাক্কা দেয়। এতে মহেন্দ্রের যাত্রী মোসলেম নিহত ও পাঁচজন আহত হয়। ওসি বলেন, আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালে নেয়া হয়েছে। সূত্র:ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান