চা বিক্রি করে কোটিপতি মার্কিন নারী

শিরোনাম দেখে অবাক হচ্ছেন? অবাক হলেও সত্য। ভারতে এই চা বিক্রি করে কোটিপতি হয়ে গেছেন একজন মার্কিন নারী। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, ওই মার্কিন নারীর নাম ব্রুক এডি। তিনি কলোরাডোর নাগরিক।

প্রতিবেদনে বলা হয়, ব্রুক ২০০২ সালে ভারতে ঘুরতে এসেছিলেন। সে সময় চাও পান করেছিলেন তিনি। সেই চা এতটাই ভালো লেগেছিল যে নিজ দেশে ফেরার পর এমন চা খুঁজেছিলেন বিভিন্ন ক্যাফেতে। ভেবেছিলেন নিজ দেশেও এরকম চা পাবেন। কিন্তু কোথাও ভারতীয় চায়ের মতো স্বাদ পাননি তিনি। তাই নিজেই উদ্যোগ নেন চা বানানোর।

জানা গেছে,  ২০০৬ সালে ‘ভক্তি চা’ নামে চায়ের স্টল খুলেছিলেন মার্কিন এই নারী। ২০০৭ সাল থেকে বেচাকেনা বাড়াতে তিনি একটি ওয়েবসাইটও তৈরি করেন। ব্যবসার সফলতা বাড়াতে চাকরি ছেড়ে ব্যবসায় পূর্ণ মনোযোগ দেন তিনি। ২০১৮ সালে তার টার্ন ওভার দাঁড়িয়েছে ৭ মিলিয়ন ডলারে।

আমেরিকার একটি ম্যাগাজিনের প্রতিবেদন অনুযায়ী, ব্রুকের চায়ের আলাদা বিশেষত্ব রয়েছে। ব্রুক তার চায়ের মধ্যে আদা ও বিভিন্ন মসলা ব্যবহার করেন। যাত্রা শুরু করার কিছু সময়ের মধ্যেই ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন তার চা।

এরমধ্যে বেশ কয়েকবার ভারত ঘুরে গিয়েছেন ব্রুক। এখান রঙিন জীবন, খাওয়া দাওয়ার বৈচিত্র্য তাকে বারবার ভারতে টেনে আনে বলেও জানান এই মার্কিন নারী। দুই সন্তানের জননী ব্রুক ইতোমধ্যেই উঠতি ব্যবসায়ীদের মধ্যে প্রথম পাঁচে নিজের জায়গা পাকা করে নিয়েছেন। সফল ব্যবসায়ী হিসেবে খেতাবও পেয়েছেন তিনি।

এস/