চিকিৎসক ও নার্সদের রোগীর সাথে হাসি মুখে কথা বলতে হবে : বিএসএমএমইউ উপাচার্য

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, চিকিৎসক, নার্স সবাইকেই রোগীদের সাথে ভালো ব্যবহার ও হাসি মুখে কথা বলতে হবে। নার্সরা রোগীদের নিজ হাতে ওষুধ খাইয়ে দিবেন। কেউ যেনো মুখটা কালো করে না থাকে।
আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সুপার স্পেশালাইজড হাসপাতালে ভেন্ডিং মেশিন ও সি ব্লক সংলগ্ন বিশুদ্ধ পানির মেশিনের শুভ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন।

উপাচার্য বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও রোগীদের সুযোগ-সুবিধা নিশ্চিত করাসহ জনস্বার্থে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এই হাসপাতালের উপর দেশের মানুষের বিশেষ করে রোগীদের আস্থা রয়েছে। অতীতে যারা সমালোচনা করতো, তারা এখন প্রশংসা করেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সুপার স্পেশালাইজড হাসপাতাল থেকে যেসকল রোগীরা চিকিৎসাসেবা গ্রহণ করবেন, তারা যেনো পরবর্তীতে এখান থেকেই চিকিৎসা সেবা নেন, ভবিষ্যতে চিকিৎসার জন্য অন্য কোথাও না যান।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সুপার স্পেশালাইজড হাসপাতালে সার্বক্ষণিক উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করা হবে। রাত ২টায় কেউ অসুস্থ হলেও যেনো চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়, সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে।

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. মানিক কুমার তালকদার, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান, হল প্রেভোস্ট অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান, পরিচালক (হাসপাতাল) ব্রি. জে. ডা. মো. রেজাউর রহমান, পরিচালক (সুপার স্পেশালাইজড হাসপাতাল) ব্রি. জে. ডা. মো. আব্দুল্লাহ আল হারুন, মিডিয়া সেলের প্রধান সমন্বয়ক সহযোগী অধ্যাপক ডা. এসএম ইয়ার-ই-মাহাবুব, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মোঃ ফারুক হোসেন, সহকারী পরিচালক ড. আশিকুর রহমান বিপ্লব, উপাচার্যের একান্ত সচিব উপ-পরীক্ষা নিয়ন্ত্রক দেবাশীষ বৈরাগী প্রমুখ উপস্থিত ছিলেন। (বাসস)