ছক্কা মারার সহজ পাঠ শেখালেন ধোনি!

ম্যাচের যে কোনও মুহূর্তে নেমে খেলার রং বদলে দিতে পারেন ভারতের জাতীয় দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। ব্যাট হাতে তার এমনটাই সুখ্যাতি রয়েছে দর্শকদের মনে। লম্বা ছয় হাঁকাতেও দক্ষ মাহি। ধোনির এই দক্ষতাই অনেকেরই মনে প্রশ্ন তোলে।

কীভাবে লম্বা লম্বা ছক্কা হাঁকান মহেন্দ্র সিংহ ধোনি? এক ভক্তের প্রশ্নে মজার জবাব দিলেন ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া অধিনায়ক।

এত সহজে কীভাবে ছক্কা মারতে পারেন ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক? এক ভক্ত সেই প্রশ্নই ছুড়ে দিয়েছিলেন ধোনিকে। জানতে চেয়েছিলেন কীভাবে হেলায় বোলারকে গ্যালারিতে পাঠান তিনি?

যেভাবে খুব সহজে ছক্কা হাঁকান মাহি, ঠিক সেভাবেই ভক্তের প্রশ্নের জবাব দেন তিনি। ধোনির উত্তর, ‘‘চোখ বনধ করো, বাল্লা উপর করো, ভগবান কা নাম লো অউর মার দো।’’ অর্থাৎ চোখ বন্ধ করে ব্যাট উপরে করো। তার পরে ভগবানের নাম নিয়ে মেরে দাও। এক সহজেই যদি ছক্কা হাঁকানো যেন, তাহলে তো সবাই মাঠে নেমে দেদার বল পাঠাত গ্যালারিতে। তা তো হওয়ার নয়! এর পিছনে যে রয়েছে অনন্ত সাধনা। ধোনি রসিকতা করে ভক্তকে জবাব দিয়েছেন। তার অর্থ এই নয় যে ঈশ্বরের নাম নিয়ে ব্যাট উপরে তুললেই বল টপকে যাবে বাউন্ডারি লাইন। খবর এবেলা

আজকের বাজার/ এমএইচ