ছেলে আব্রামের কারণে বিতর্কের মুখে শাহরুখ

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে রীতিমত বিতর্কের মুখে পড়েছেন বলিউড বাদশা শাহরুখ খান।

পোস্ট করা ছবিতে দেখা গেছে হিন্দু দেবতা গণেশের পূজা করছে তার ছোট ছেলে আব্রাম। ছবিটি পোস্ট করার সাথে সাথেই বিতর্কের মুখে পড়েছেন শাহরুখ।

আব্রামের এমন ছবি পোস্ট করার দুই দিনেই এতে প্রতিক্রিয়া দেখিয়েছেন ১১ লাখেরও বেশি মানুষ। নানা ধরনের মন্তব্যে ভরপুর কমেন্টগুলোর বেশিরভাগই নেতিবাচক!

একজন তো সন্দেহ প্রকাশ করে প্রশ্নই রেখেছেন যে, শাহরুখ মুসলমান না হিন্দু? ইব্রাহিম নামে একজন আব্রামের ছবির নিচে মন্তব্য করেছেন, মুসলিম হয়েও এসব করছেন নরকেও জায়গা হবে না।

আরেকজন শাহরুখকে উদ্দেশ্য করে লিখেছেন, এখনও সময় আছে তওবা করে ফেলেন! কবীর নামে এক ব্যক্তি লিখেছেন, নিজেকে মুসলমান বলে পরিচয় দেবেন না।

এদিকে শাহরুখের স্ত্রী গৌরি খান মুসলমান নন। যার ফলে ওই ছবির সূত্র ধরে অনেকে আরও এক ধাপ এগিয়ে ব্যক্তিগত আক্রমণ করছেন। এমনকি তার স্ত্রী, মেয়ে, ছেলেদের ইসলাম ধর্মে প্রশিক্ষণ দেয়ার পরামর্শ দিয়েছেন শাহরুখকে। এছাড়াও তাদের এও দাবি যে, পরিবারের সবাইকে ইসলাম ধর্মে দীক্ষিত না করলে শাহরুখ নিজেকেও মুসলমান দাবি করতে পারেন না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ইদানিং প্রায়শই বিতর্কের মুখে পড়েন তারকারা। এরমধ্যে বেশির ভাগই ধর্মীয় অনুভূতি নিয়ে। তবে এসব বিতর্ক সব সময় এড়িয়ে চলেন শাহরুখ।

আজকে বাজার/এএল