জয়পুরহাটে ফ্রি চক্ষু চিকিৎসা

স্থানীয় উন্নয়ন সংস্থা জাকস ফাউন্ডেশনের উদ্যোগে প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় মঙ্গলবার  সকাল ১০টায় দিন ব্যাপী দেড় শতাধিক চক্ষু রোগীকে ফ্রি চিকিৎসা ও ওষুধ প্রদান কার্যক্রম ভাদশা ইউনিয়নের দূর্গাদহ শাখা চত্বরে অনুষ্ঠিত হয়।

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় দিন ব্যাপী চক্ষু রোগীর ফ্রি চিকিৎসা সেবার আয়োজন করা হয় ।
জাকস ফাউন্ডেশনের উপ নির্বাহী পরিচালক মোঃ আবুল বাশার প্রধান অতিথি হিসেবে সকালে ওই ফ্রি চক্ষু রোগীর চিকিৎসা ও ওষুধ প্রদান কর্মসূচির  উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমৃদ্ধি কর্মসূচির ফোকাল পার্সন ও জাকস ফাউন্ডেশনের পরিচালক (কার্যক্রম) মোঃ রফিকুল ইসলাম বাদশা। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাকস ফাউন্ডেশনের ধলাহার অঞ্চলের সহকারী আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ আমিরুল ইসলাম, দূর্গাদহ শাখা ব্যবস্থাপক মোঃ শাহিনুর আলম ও ভাদশা ইউনিয়নের প্রবীণ কর্মসূচির প্রোগ্রাম অফিসার নুর আলম সবুজ, সমৃদ্ধি কর্মসূিচ সমন্বয়কারী মোঃ গোলাম কিবরিয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

ভাদশা ইউনিয়নের দেড় শতাধিক দরিদ্র ও পিছিয়ে পড়া চক্ষু রোগীকে বিনা মূল্যে চিকিৎসা সেবাসহ সকল প্রকার ওষুধ, লেন্স, আই ড্রপ, চশমা, যাতায়াত ও খাবার প্রদান করা হয়। এ ছাড়াও সাধারণ চক্ষু রোগীদের থেকে বাছাই কৃত ৩৫ জন চক্ষু রোগীর বিনা মূল্যে ছানি ও মাংস বৃদ্ধি অপারেশন করার ব্যবস্থা করা হয়। (বাসস)