জাককানইবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল ২৫ মার্চ সন্ধ্যায় শহিদ মিনারে প্রদীপ প্রজ্বলন করা হয়। সকালে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন মধ্যে দিয়ে শুরু হয় কর্মসূচি। পরে বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন উপাচার্য প্রফেসর ড. এ.এইচ.এম. মোস্তাফিজুর রহমান।

এ সময় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, রেজিস্ট্রার, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক সমিতি, বিশ্ববিদ্যাল শাখা ছাত্রলীগ, কর্মকর্তা-কর্মচারিগণ উপস্থিত ছিলেন। উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর শিক্ষক সমিতি, কর্মকর্তা পরিষদ, বঙ্গবন্ধু-নীল দল, হল প্রভোস্টগণ, বিভিন্ন বিভাগ, ক্লাব, পেশাজীবী অন্যান্য সংগঠন, ছাত্র সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

বিকেলে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। আলোচনা সভায় উপাচার্যের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান।

এছাড়াও মঞ্চে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলা-সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত), কর্মকর্তা পরিষদের সভাপতি। আলোচনা সভা শেষে সংগীত এবং নাট্যকলা বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরষ্কার বিতরণ করা হয়।

আরএম/