জাতীয় ঐক্যফ্রন্টের বিজয় সুনিশ্চিত: সিলেটের সমাবেশে ড. কামাল

জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ‘হারানো গণতন্ত্র পুনরুদ্ধারে ঐক্যফ্রন্টে ঐক্যবদ্ধ হোন, বিজয় আমাদের সুনিশ্চিত।’

তিনি বলেন, ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে দেশের জনগণের মালিকানা আবার প্রতিষ্ঠিত করতে হবে।

বুধবার (২৪ অক্টোবর) বিকালে সিলেটের রেজিস্ট্রি মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে তিনি আরও বলেন, ‘সংবিধানের ৭নং অনুচ্ছেদে সুস্পষ্টভাবে লেখা রয়েছে, জনগণই দেশের মালিক। কিন্তু বর্তমানে সেই জনগণ আর এখন দেশের মালিক নেই। এই অধিকার আমাদের আদায় করে নিতে হবে।’

তিনি বলেন, ‘আপনারা আমাদের ৭টি দাবির কথা জেনে নিয়েছেন। আমাদের ১ নম্বর দাবি অবাধ ও সুষ্ঠু নির্বাচন। এর সাথে আরো ৬টি দাবি রয়েছে। এসব দাবির কথা প্রতিটি থানায় ও উপজেলায় ছড়িয়ে দিতে হবে।’

কামাল বলেন, সরকার উন্নয়নের কথা বলে, এতে কেবল মুষ্টিমেয় কয়েকজন উপকৃত হয়েছে। অল্প কয়েকজনের উন্নয়নই প্রকৃত উন্নয়ন নয়। ‘আমরা সকলের উন্নয়ন চাই। প্রকৃত উন্নয়নের জন্য ঐক্যবদ্ধ হোন।’

তিনি উল্লেখ করেন, অতীতে বাঙালিরা যখনই ঐক্যবদ্ধ হয়েছে, তখনই সফল হয়েছে।

‘তাই ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে আমরা দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব। এই রাষ্ট্র আমাদের নিয়ন্ত্রণে আনব। যাতে আমরা আমাদের সকল অধিকার ফিরে পেতে পারি,’ যোগ করেন তিনি।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর বিএনপি, গণফোরাম, জাতীয় সমাজতান্ত্রিক দল ও নাগরিক ঐক্যের সমন্বয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর এটি তাদের প্রথম রাজনৈতিক অনুষ্ঠান ছিল।

এর আগে দুপুর ১টা ৫৫ মিনিটে সিলেট নগরীর রেজিস্ট্রি মাঠে বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে ও ঐক্যফ্রন্টের সিলেট কর্মসূচির সমন্বয়ক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ এর পরিচালনায় সিলেট নগরীর রেজিস্ট্রি মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ শুরু হয়।

সকাল থেকেই ঐক্যফ্রন্টের সমাবেশে যোগ দিতে সিলেটের বিভিন্ন স্থান থেকে খণ্ড খণ্ড মিছিল সহকারে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা জড়ো হতে থাকেন।

দুপুর হতেই সমাবেশস্থলে বিএনপি নেতা আমান উল্লাহ আমান, জয়নাল আবেদিন ফারুক, মোহাম্মদ শাহজাহান, খন্দকার মুক্তাদির, জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামিমসহ কেন্দ্রীয় ঐক্যফ্রন্টের নেতারা হাজির হন।

এর আগে বেলা ২টায় শুরু হয় জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ। সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে এবং জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী ও মহানগর বিএনপির সহ সাধারণ সম্পাদক আজমল বকত সাদেকের যৌথ পরিচালনায় বেলা আড়াইটার দিকে মঞ্চে আসেন- গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম, আ স ম আবদুর রব ও প্রফেসর এমাজ উদ্দিন আহমদ।

সমাবেশে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, সাবেক ছাত্রনেতা সুলতান মনসুর, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, এনামুল হক, খন্দকার আবদুল মুক্তাদির, সহপ্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান, বিএনপি চেয়ারপার্সনের গণমাধ্যম শাখার সদস্য শামসুদ্দিন দিদার, শায়রুল কবীর খান প্রমুখ।

আজকের বাজার/এমএইচ