জাবিতে ছাত্রলীগের কালো পতাকা মিছিল

২০০৫ সালের ১৭ই আগস্ট সারাদেশে একযোগে বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগ।

শুক্রবার (১৭ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি মো.জুয়েল রানা ও সাধারণ সম্পদাক এস এম আবু সুফিয়ান চঞ্চলের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্তর থেকে মিছিলটি শুরু হয়।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের অমর একুশের সামনে এসে শেষ হয়। এ সময় একটি সংক্ষিপ্ত সমাবেশ করে ছাত্রলীগ নেতাকর্মীরা।

সমাবেশে জাবি ছাত্রলীগ সভাপতি মো. জুয়েল রানা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ জঙ্গিবাদ মুক্ত হয়েছে। বিএনপি-জামায়াত জোট সরকার এ দেশকে জঙ্গিবাদের দেশ বানিয়েছিলো। তারা সারাদেশে একযোগে বোমা হামলা চালিয়ে প্রমাণ করেছে তারা এদেশের ভালো চায় না।

এ সময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে ধ্বংস করতেই বিএনপি-জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ মদদে এই হামলা চালানো হয়েছিল। হামলাকারী পলাতক জঙ্গীদের ও এই হামলায় মদদ প্রদানকারীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।

কালো পতাকা মিছিল ও মিছিল পরবর্তী সমাবেশে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি শামীম আহমেদ সিকদার, আবু সাদাত সায়েম, নাহিদ হোসেনসহ প্রায় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আজকের বাজার/এমএইচ