জাবি শিক্ষার্থীকে ছাত্রলীগ নেতার মারধর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। মঙ্গলবার রাত সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম-বরকত হলের সামনে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত ছাত্রলীগ নেতার নাম আহমেদ আরিফ। তিনি বাংলা বিভাগের ৪৩তম আবর্তনের শিক্ষার্থী এবং শহীদ সালাম-বরকত হলের আবাসিক ছাত্র। তিনি বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক উপ-সম্পাদক।

মারধরের শিকার মামুন হাসান বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ৪৫তম আবর্তনের শিক্ষার্থী। তিনি আ ফ ম কামালউদ্দিন হলের আবাসিক ছাত্র। মারধরের বিষয়ে সে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছে।

মামুন অভিযোগ করে বলেন, রাত সাড়ে ১১টার দিকে তিনি এবং তার ৩ বন্ধু শহীদ সালাম-বরকত হলের সামনে বসে চলমান ফাইনাল পরীক্ষা নিয়ে আলোচনা করছিলেন। এসময় ছাত্রলীগ নেতা আহমেদ আরিফ সেখানে উপস্থিত হয়ে তাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে তাদের পরিচয় জানতে চান। মামুন তার পরিচয়ে আ ফ ম কামালউদ্দিন হল বলায় আহমেদ আরিফ তার উপর চড়াও হয়ে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও শারীরিকভাবে আঘাত করেন। এবং তাকে তাৎক্ষণিক সেখান থেকে চলে যেতে বলেন। এ সময় মামুন শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে তার বন্ধুরা তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যান।

এ বিষয়ে অভিযুক্ত আহমেদ আরিফ বলেন, আমি মারধর করিনি। তারা হলের সামনে উচ্চবাক্যে কথা বলছিল। তাই আমি তাদেরকে নিষেধ করি এবং হলে চলে যেতে বলি।

বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল বলেন, আমি ঘটনাটি শুনেছি। তাদের উভয়কে ডেকে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

বিশ্ববিদ্যালয় প্রক্টর শিকদার মো. জুলকারনাইন বলেন, আমি ঘটনাটি জেনেছি এবং লিখিত অভিযোগপত্রও পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করব।

নাঈম/রাসেল