জেএসসি-জেডিসির ফল প্রকাশ শনিবার

????????????????????????????????????

শনিবার ৩০ ডিসেম্বর কাশিত হচ্ছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল। শনিবার সকালে প্রধানমন্ত্রীর হাতে ফলাফলের অনুলিপি তুলে দেওয়ার পর সংবাদ সম্মেলনে বিস্তারিত প্রকাশ করা হবে বলে জানা গেছে।

গত মঙ্গলবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ৩০ ডিসেম্বর সকালে এই ফলাফল প্রকাশের কথা সাংবাদিকদের জানিয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের অনুলিপি তুলে দেওয়ার পর দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলনে বিস্তারিত ফল প্রকাশ করা হবে বলেও জানিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, গত ১ নভেম্বর থেকে শুরু হয় জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। এতে মোট ২৪ লাখ ৬৮ হাজার ৮২০ শিক্ষার্থী অংশ নেয়। এ পরীক্ষা চলে ১৮ নভেম্বর পর্যন্ত।

নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি পরীক্ষার্থীরা মোবাইল ফেনে এসএসএম, শিক্ষাবোর্ডগুলোর ওয়েবসাইট ww.educationboardresults.gov.bd এবং সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে ফল সংগ্রহ করতে পারবে।

মোবাইল এসএমএসের মাধ্যমে জেএসসির ফল পেতে যেকোনো মোবাইলের মেসেজ অপশনে গিয়ে JSC লিখে স্পেস দিয়ে নিজ বোর্ডের নামের প্রথম ইংরেজি তিন অক্ষর, স্পেস দিয়ে রোল নম্বর, স্পেস দিয়ে পাসের বছর 2017 লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।

এসএমএসের মাধ্যমে জেডিসির ফল পেতে JDC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম ইংরেজি তিন অক্ষর (MAD), স্পেস দিয়ে রোল নম্বর, স্পেস দিয়ে পাসের বছর 2017 লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।

আজকের বাজার : এলকে/ ৩০ ডিসেম্বর ২০১৭