জয়পুরহাটে করোনার টিকা গ্রহণকারী ২৪ হাজার ৩৩৯ জন

জেলায় করোনা প্রতিরোধ কর্মসূচির আওতায় প্রথম পর্যায়ের বরাদ্দ পাওয়া ২৪ হাজার ৩৩৯ ডোজ টিকার শতভাগ প্রয়োগ সম্পন্ন হয়েছে।

সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ৭ ফেব্রুয়ারি থেকে সারা দেশের ন্যায় জয়পুরহাটেও করোনা ভ্যাকসিন দেওয়া শুরু হয়। প্রথম পর্যায়ে জয়পুরহাট জেলার জন্য ২৪ হাজার এবং দ্বিতীয় পর্যায়ে ৭ হাজার টিকার ডোজ বরাদ্দ প্রদান করে স্বাস্থ্য অধিদপ্তর। ইতোমধ্যে ২৪ হাজার ৩৩৯ জনকে টিকা প্রদানের মধ্য দিয়ে শতভাগ অর্জন করলো জয়পুরহাট স্বাস্থ্য বিভাগ। এরমধ্যে ১৫ হাজার ৫ শ ৮৪ জন পুরুষ ও ৮ হাজার ৭ শ ৫৫ জন নারী রয়েছেন। উপজেলা ভিত্তিক টিকা গ্রহণকারীর সংখ্যা হচ্ছে জয়পুরহাট সদরে ১০ হাজার ২৭৪ জন, পাঁচবিবিতে ৫ হাজার ২৭৮ জন, আক্কেলপুরে দুই হাজার ৮৫০ জন, ক্ষেতলালে দুই হাজার ২২০ জন ও কালাই উপজেলায় তিন হাজার ৭১৭ জন।

প্রথম পর্যায়ের টিকাদান কার্যক্রম সম্পন্ন হওয়ায় দ্বিতীয় পর্যায়ের জন্য আরও টিকার ৭ হাজার ডোজ বরাদ্দ পাওয়া যায় বলে জানান, সিভিল সার্জন ডাঃ ওয়াজেদ আলী। জয়পুরহাট জেলার করোনা ভাইরাসের টিকা প্রদানের জন্য পাঁচ উপজেলায় ১৬ টি বুথ স্থাপন করা হয়েছে। যেখানে ৩২ জন কর্মী টিকা প্রদান কাজে সহযোগিতা করছেন। টিকা গ্রহণের জন্য এ পর্যন্ত জেলায় রেজিস্ট্রেশন করেছেন ২৯ হাজার ৩শ ৮৯ জন। জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১০ জন। শনাক্ত হয়েছে এক হাজার ৩৫৩ জন।

সিভিল সার্জন ডাঃ ওয়াজেদ আলী জানান, সারাদেশের ন্যায় প্রথম ডোজের টিকার জন্য সরকারি ভাবে জয়পুরহাট জেলার জন্য ২৪ হাজার ডোজ প্রদান করা হয়। যা ইতোমধ্যে শেষ করে আমরা দ্বিতীয় ডোজের টিকা দেওয়া শুরু করেছি। প্রথম দিকে টিকা গ্রহণকারীদের মধ্যে আগ্রহ কম থাকলেও বর্তমানে সচেতনতা বৃদ্ধি পাওয়ায় আগ্রহী হয়ে সাধারণ মানুষ করোনা ভ্যাকসিন গ্রহণ করছেন বলেও জানান তিনি। ​তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমা