জয়পুরহাটে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ৬৪ লাখ টাকা বিতরণ

সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় জেলা সমাজসেবা অধিদপ্তর ২০১৯-২০ অর্থ বছরে ১২৮ জন রোগীর মাঝে চিকিৎসা সহায়তা হিসেবে ৬৪ লাখ টাকা বিতরণ করেছে।

সমাজসেবা অধিদপ্তর সূত্র বাসস’কে জানায়, শেখ হাসিনার বারতা, গড়ো সামাজিক নিরাপত্তা’ এ স্লোগান নিয়ে শুরু হয় সামাজিক নিরাপত্তা কর্মসূচি প্রকল্প। জেলা সমাজসেবা বিভাগ সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বরাদ্দকৃত ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোক, প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ১ শ ২৮ জনের মাঝে ৬৪ লাখ টাকা বিতরণ করা হয়। প্রতিজন রোগীকে ৫০ হাজার টাকা করে প্রদান করা হয়। ইতোমধ্যে জেলার পাঁচ উপজেলাতেই বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়েছে।

জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারি পরিচালক ময়নুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের একটি সফল উদ্যোগ হচ্ছে সামাজিক নিরাপত্তা কর্মসূচি। বিশেষ করে দরিদ্র পরিবার গুলোতে বড় ধরনের রোগে আক্রান্ত বয়স্ক ও অক্ষম লোকজন পরিবারের জন্য বোঝা হয়ে যায়। এখানে সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচি আশার আলো সঞ্চার করেছে।

চিকিৎসায় সহায়তা হিসেবে প্রতিজনকে ৫০ হাজার টাকা করে প্রদান করা হয়ে থাকে। জয়পুরহাট জেলার জন্য ২০১৯-২০ অর্থ বছরের জন্য বরাদ্দ পাওয়া ৬৪ লাখ টাকা ১২৮ জনের মাঝে ইতোমধ্যে বিতরণ সম্পন্ন করা হয়েছে বলেও জানান তিনি।