জয়ে ফিরল জুভেন্তাস

জুভেন্তাসের জার্সি গায়ে প্রথমবার একাদশে শুরু করলেন অ্যারন র‍্যামসে। একাদশে শুরুর ম্যাচে গোলও পেলেন ওয়েলস তারকা। পাশাপাশি পেনাল্টি থেকে স্কোরশিটে নাম তুললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সবমিলিয়ে পিছিয়ে পড়েও ভেরোনার বিরুদ্ধে সিরি-‘এ’ তে জয়ে ফিরল জুভেন্তাস।

জুভেন্তাস রক্ষণের ভুলে এদিন ম্যাচের ২০ মিনিটে পেনাল্টি পায় ভেরোনা। তবে স্পটকিক থেকে বল নিশানায় রাখতে ব্যর্থ হন ডি কারমাইন। পোস্টে প্রতিহত হওয়া বলে ফিরতি শট নেন ডার্কো ল্যাজোভিচ। কিন্তু সেই শটও ক্রসবারে প্রতিহত হয়। যদিও সেই আক্রমণের রেশ ধরেই ১৩ সেকেন্ড বাদে মিগুয়েল ভেলোসোর বাঁ-পায়ের দূরপাল্লার ভলি জড়িয়ে যায় জালে। তবে সমতায় ফিরতে খুব বেশি সময় নেয়নি তুরিনের ক্লাবটি। ৩১ মিনিটে ২৫ গজ দূর থেকে নেওয়া র‍্যামসের দূরপাল্লার শট ভেরোনার এক ডিফেন্ডারের গায়ে লেগে খুঁজে নেয় গোলের ঠিকানা।

৪৯ মিনিটে বক্সের মধ্যে জুয়ান কুয়াদ্রাদোকে অহেতুক ফাউল করে বসেন ভেরোনার এক ডিফেন্ডার। পেনাল্টি থেকে দলের হয়ে জয়সূচক গোলটি করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যাচের অন্তিম মিনিটে ল্যাজোভিচের একটি দুরন্ত আক্রমণ প্রতিহত হয় বুফোঁর দস্তানায়। অতিরিক্ত সময় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ভেরোনা ডিফেন্ডার মারাশ কুম্বুল্লা। জুভেন্তাসের জয় নিশ্চিত হয়ে যায় সেখানেই। ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আপাতত লিগ টেবিলে দ্বিতীয়স্থানে জুভেন্তাস।

আজকের বাজার/লুৎফর রহমান