টাঙ্গাইলে সড়ক দূর্ঘটনায় প্রাণ গেলো ১১ জনের

টাঙ্গাইলে সড়ক দূর্ঘটনায় ১১ জনের মৃত্য হয়েছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাসাইলে লিংক রোড এলাকায় ট্রাক ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নয়জন ও মধুপুরে দুই মোটর সাইকেল আরোহী মারা গেছেন। এছাড়া সখীপুরে বাস-ট্রাক সংঘর্ষে আহত হয়েছেন দশজন। এনিয়ে পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত ও ১৬ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার বেলা সোয়া তিনটার দিকে উপজেলার বাসাইল লিংক রোড এলাকায় ট্রাক ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট জাহাঙ্গীর আলম ঢাকাটাইমসকে জানান, দুপুরে বাসাইল লিঙ্ক রোডের সামনে ঢাকামুখী একটি মাইক্রোবাসের সঙ্গে বঙ্গবন্ধু সেতুমুখী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসের চার যাত্রী নিহত হন। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়া হলে সেখানে আরও চারজন মারা যান। নিহতদের মধ্যে তিনজন নারী , একজন শিশু ও পাঁচজন পুরুষ রয়েছেন। নিহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আরএমও সাইদুর রহমান নয় জন নিহতের বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে জেলার মধুপুরে সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থীসহ দুইজন নিহত হয়েছেন। সকালে উপজেলার টেলকি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন হাসনাত চৌধুরী হিমেল এবং সিরাজুল ইসলাম সোহাগ। নিহতের দুইজনের বাড়ি টাঙ্গাইল সদর উপজেলার এনায়েতপুরে।

জানা যায়, গত ৫ সেপ্টেম্বর মোটরসাইকেলযোগে নেত্রকোণায় বেড়াতে যান হিমেল-সোহাগসহ বন্ধুরা। বৃহস্পতিবার নেত্রকোনা থেকে টাঙ্গাইল ফেরার পথে উপজেলার টেলকি এলাকায় পৌঁছলে হঠাৎ করে তাদের মোটরসাইলেকটি একটি গাছের সাথে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলে সোহাগ নিহত হন। আহত হিমেলকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে অবস্থার অবনতি হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে হিমেল মারা যান।

মধুপুর থানার ওসি শফিকুল ইসলাম দুর্ঘটনায় দুইজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

অন্যদিকে জেলা সখীপুরে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে দুই চালকসহ ১০ জন আহত হয়েছেন। দুপুর ১২টার দিকে সখীপুর-ঢাকা সড়কের প্রতীমা বংকী মাজারপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী জানান, দুপুর ১২টার দিকে সাগরদিঘী-ঢাকাগামী বাস ফেরদৌস পরিবহন ঢাকা মেট্রো-জ-১১-১৩১৮ ও বিপরীত দিক থেকে আসা মালবাহী একটি ট্রাক ঢাকা মেট্রো-ট-১৮-৭৮৫৩ উপজেলার প্রতীমা বংকী মাজারপাড় এলাকায় সাইড দিতে গিয়ে মুখোমুখি সংঘর্ষ বাঁধে। এতে বাস ও ট্রাকের চালকসহ ১০ জন আহত হন।

সখীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকছুদুল আলম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয় এবং ক্ষতিগ্রস্ত যানবাহন দুটি সরিয়ে যানচলাচল স্বাভাবিক করা হয়।

আজকের বাজার : এমএম / এলকে / ৭ সেপ্টেম্বর ২০১৭