‘ট্রিপল’ সেঞ্চুরির সময় গ্যালারিতে কাঁদলেন ওয়ার্নারের স্ত্রী

এক বছর নিষেধাজ্ঞা কাটিয়ে অ্যাশেজ টেস্ট দিয়ে আবারও সাদা পোশাকে ফেরেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। কিন্তু ওই সিরিজে নামের সঙ্গে সুবিচার করতে পারেননি। পাঁচ টেস্টে করেছিলেন মাত্র ৯৫ রান। এমন পারফর্ম্যান্সে সমালোচনার কাঠগড়ায়ও পড়েছিলেন। প্রায় দুই বছর পর ঘরের মাঠে ফিরে সেই সমালোচনার জবাব দিলেন ওয়ার্নার।

অ্যাডিলেডের ওভালকে সারাজীবন মনে রাখবেন ওয়ার্নার। দীর্ঘদিনের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে আসা ওয়ার্নার যখন রানের দেখা পাচ্ছিলেন না তখন এই অ্যাডিলেড তাকে এনে দিল ক্যারিয়ার সেরা ইনিংস। আর তাইতো আনন্দের এই দিনে গ্যালারির এক কোণে বসে জল পড়ল ওয়ার্নারের সবচেয়ে খারাপ সময়ের সাথী সহধর্মিণী ক্যান্ডিসের চোখে।

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ব্রিসবেন টেস্টে সেঞ্চুরির পর ওভালে তিনশ হাঁকালেন ওয়ার্নার। সেই কীর্তি দেখে গ্যালারিতে রোদচশমার আড়ালে ওয়ার্নারের স্ত্রী ক্যান্ডিস কেঁদে ফেলেন।

উল্লেখ্য, এ দিন পাকিস্তানের বিপক্ষে অপরাজিত ৩৩৫ রানের ইনিংস খেলেন বাঁহাতি এই তারকা ওপেনার। এ দিন বেশ কিছু রেকর্ড গড়েছেন ওয়ার্নার।

কিংবদন্তি ডন ব্র্যাডম্যানকে টপকে গেলেন ওয়ার্নার। অস্ট্রেলিয়ার অ্যাডিলেড ওভালে স্যার ডন ব্র্যাডম্যান এর আগে সর্বোচ্চ ২৯৯* রানের ইনিংস খেলেছিলেন। এটাই এই মাঠে কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ রান। ১৯৩২ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্র্যাডম্যান এই রান হাঁকিয়েছিলেন। সেই কীর্তি এ দিন টপকে গেলেন ওয়ার্নার।

আজকের বাজার/আরিফ