ঠাকুরগাঁওয়ে ১০ লাখ টাকার তক্ষকসহ আটক ২

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার সীমান্তবর্তী গ্রাম সেতরাপাড়া থেকে ১০ লাখ টাকা মূল্যের তক্ষকসহ ২ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটককৃতরা হলেন, উপজেলার সেতরাপাড়া গ্রামের ফাতেমা আখতার মুন্নি ও দানাজপুর গ্রামের আজিজুল ইসলাম।

শুক্রবার (২০ জুলাই) রাতে বিজিবি তক্ষকটি বনবিভাগে ও ধৃত ২ আসামিকে পীরগঞ্জ থানায় হস্তান্তর করে।

বিজিবি’র সূত্রে জানা যায়, গোপন সূত্রে সংবাদ পেয়ে ৪২ বর্ডার গার্ডের দানাজপুর বিওপি’র হাবিলদার কাজী মো. নাসিমের নেতৃত্বে একটি টহল দল শুক্রবার সকাল ১১টায় পীরগঞ্জ উপজেলার সীমান্ত পিলার ৩৩৮এর সাব পিলার ৬ এর কাছ থেকে দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় প্লাস্টিকের পাইপে ভেতর একটি তক্ষকসহ (পাইপের ভেতরে তক্ষক রেখে দুই পার্শ্বে জাল দিয়ে বন্ধ অবস্থায়) ২ চোরাকারবারীকে আটক করা সম্ভব হয়।

তক্ষকটি লম্বায় প্রায় ২০ ইঞ্চি। এর মূল্য আনুমানিক ১০ লাখ টাকা। বিজিবি কমান্ডর হাবিলদার কাজী মো. নাসিম জানান, তক্ষকটি নেয়ার জন্য আটক মুন্নির বাবা বাবুল ভারতের অভ্যন্তরে কাটাতারের বেড়ার কাছে অবস্থান করছিল। সুযোগ পেলেই তারা তক্ষকটি ভারতে পাচার করতো।

এ ব্যাপারে বিজিবি’র পক্ষে হতে শুক্রবার রাত ১১টায় পীরগঞ্জ থানায় লিখিত এজাহার দেয়া হয়েছে। বিজিবি তক্ষকটি বনবিভাগের পীরগঞ্জ বীটের ফরেস্ট গার্ড জুলফিকার আলী মো. হুমায়ুন কবীরের কাছ এবং ধৃত দুই আসামিকে পীরগঞ্জ থানায় হস্তান্তর করেছে।

পীরগঞ্জ থানার ওসি বজলুর রশীদ জানান, আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের বাজার/একেএ