ডাকসুর ভিপি নুরের উপর হামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের ছাত্র ফরিদ হাসানকে মারধরের ঘটনায় হল প্রশাসনকে লিখিত অভিযোগ দিতে গেলে ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ কয়েকজনের উপর হামলা করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। নুরসহ অন্যদের অবরুদ্ধ করে রাখা ও তাদের দিকে ডিম ছোড়ার অভিযোগও উঠেছে।

মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে। সন্ধ্যায় সাড়ে ৬টার দিকে প্রতিবেদন লেখার সময় ডাকসুর ভিপি ও তার সঙ্গীরা অবরুদ্ধ রয়েছেন বলে জানা গেছে।

জানা যায়, সোমবার রাত ১২টার দিকে এসএম হলে ফরিদ হাসান নামে একজনকে পিটিয়ে রক্তাক্ত করেন ছাত্রলীগের নেতারা। এই ঘটনায় মঙ্গলবার বিকালে নুরের নেতৃত্বে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন সাধারণ শিক্ষার্থীরা। তারা মিছিল শেষ করে এসএম হলে যান এবং প্রভোস্টের কাছে বিচার দাবি করেন। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা এসএম হলে জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। একপর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা নুরদের লক্ষ্য করে ডিম নিক্ষেপ করতে থাকেন। হলে নুরদেরকে অবরুদ্ধ করে রাখেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ ব্যাপারে ডাকসু নির্বাচনে জিএস পদপ্রার্থী ও ছাত্র ফেডারেশনের ঢাবি শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজীর বলেন, ফরিদের উপর হামলার প্রতিবাদে আমরাসহ ডাকসুর ভিপি নুরকে সাথে নিয়ে এসএম হলে অভিযোগ দিতে আসলে আমাদেরকে ডিম মেরে হামলা করে এসএম হল ছাত্রলীগ।

আজকের বাজার/এমএইচ