ডিএনসিসি’র মেয়র পদ শূন্য ঘোষণা

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদ শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার বিভাগ। সোমবার ০৪ ডিসেম্বর এ আদেশ জারি করা হয়। এর ফলে আইন অনুযায়ী এখন ৯০ দিনের মধ্যে এই পদে নির্বাচন হবে।

স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. মাহমুদুল আলম জানান, প্রজ্ঞাপন জারির পর এ বিষয়ে এখন নির্বাচনের ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন।

মাহমুদুল আলম বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুতে এই পদ শূন্য ঘোষণা করে আদেশ জারি করে আমরা বিজি প্রেসে পাঠিয়ে দিয়েছি। সেখান থেকে এটি গেজেট আকারে প্রকাশিত হবে।

গত ২৯ জুলাই নাতির জন্ম উপলক্ষে স্ত্রী রুবানা হককে নিয়ে যুক্তরাজ্যে যান আনিসুল হক। পরের মাসের শুরুর দিকে ২১ নং ওয়ার্ড কমিশনার ওসমান গণিকে প্যানেল মেয়র হিসেবে নিয়োগ দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়।

ঢাকা সিটি করপোরেশনকে ২ ভাগ করার পর প্রথম নির্বাচনে ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর থেকে মেয়র নির্বাচিত হন আনিসুল হক। তাকে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থন দিয়েছিল। আড়াই বছরে তার নেওয়া নানা উদ্যোগ প্রশংসা কুড়িয়েছে নগরবাসীর মধ্যে।

ইতোমধ্যে মেয়র আনিসুল হকের মৃত্যুতে পরবর্তী মেয়র কে হবেন, সে নিয়ে আলোচনা চলছে। সামাজিক যোগাযোগ মাধ্যম এবং গণমাধ্যমে বিভিন্ন ব্যক্তি নির্বাচনে আগ্রহের কথা জানাচ্ছেন। তবে প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপি এখনো আনুষ্ঠানিকভাবে প্রার্থী বাছাই শুরু করেনি।

আজকের বাজার: আরআর/ ০৪ ডিসেম্বর ২০১৭