১১ জুলাই ডিএসইতে সাড়ে ৪ মাসের সর্বোচ্চ লেনদেন ১৩ শ কোটি টাকা

বিগত সাড়ে ৪ মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়েছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। একই সঙ্গে ডিএসইতে বেড়েছে সব ধরনের সূচক।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, ১১ জুলাই মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৩২০ কোটি ৬৮ লাখ টাকা। এর আগে চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৩৯৩ কোটি ১৯ লাখ টাকা। ওই দিনের পর থেকে সাড়ে ৪ মাসে মঙ্গলবার ডিএসইতে সর্বোচ্চ লেনদেন হয়েছে।

১১ জুলাই ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮৩০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩২১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১২৬ পয়েন্টে।

অন্যদিকে মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৭৬ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ১১৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ১৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানির শেয়ার।

আজকের বাজার:এলকে/ এলকে/ ১১ জুলাই ২০১৭