ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায়ও গ্রেপ্তার ব্যারিস্টার মইনুল

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম উদ্যোক্তা ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার দেখানো হয়েছে।

সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলার অভিযোগে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ২৩ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনে ময়মনসিংহের আদালতে মামলা দায়ের করেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও ভালুকা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা মনি।

ওই মামলায় আজ বৃহস্পতিবার ব্যারিস্টার মইনুল হোসেনকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায়ও গ্রেপ্তার দেখাল পুলিশ।

এর আগে ২৯ অক্টোবর ব্যারিস্টার মইনুল হোসেনকে প্রথম শ্রেণির ডিভিশন দিতে নির্দেশ দেয় হাইকোর্ট।

ডিভিশন চেয়ে এক আবেদনের প্রেক্ষিতে ২৯ অক্টোবর বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে মইনুলের পক্ষে ছিলেন ড. কামাল হোসেন ও খন্দকার মাহবুব হোসেন।

এর আগে রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ব্যারিস্টার মইনুল হোসেনের ডিভিশন চেয়ে তার পক্ষে আইনজীবী খন্দকার মাহবুব হোসেন এ আবেদন করেন।

টেলিভিশনের ‘টক শো’তে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলা ও নারী বিদ্বেষী বক্তব্য দেয়ার অভিযোগে রংপুরের একটি মানহানি মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে গত ২২ অক্টোবর রাত পৌনে ১০ টার দিকে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)’র সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

গত ২৩ অক্টোবর দুপুর ২ টার দিকে তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে নেয়া হয়। এসময় ব্যারিস্টার মইনুলের জামিন আবেদন করেন তার আইনজীবী। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আজকের বাজার/এমএইচ