ডেসটিনি অবলুপ্তির বিষয়ে হাইকোর্টের দেয়া রুল আপিল বিভাগে স্থগিত

বিতর্কিত এমএলএম কোম্পানি ডেসটিনি ২০০০ লিমিটেড কোম্পানিটি অবসায়ন বা অবলুপ্তি বিষয়ে হাইকোর্টের দেয়া রুল চার সপ্তহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ।

সোমবার (২৮ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে ডেসনিটির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মসের পক্ষে আইনজীবী ছিলেন এ কে এম বদরুদ্দোজা।

এর আগে,  ডেসটিনি ২০০০ লিমিটেড অবলুপ্তির আদেশ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে ১৫ মে রুল দেন হাইকোর্ট। এরপর হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে কয়েকজন শেয়ারহোল্ডার আবেদন করেন। গত ২১ মে এর ওপর শুনানি নিয়ে চেম্বার বিচারপতি হাইকোর্টের আদেশ স্থগিত করেন ও আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠান।

এরপর আবেদনটি রোববার আপিল বিভাগে শুনানির জন্য ওঠে। আদালতে আবেদনকারীদের পক্ষে ছিলেন আইনজীবী রোকনউদ্দিন মাহমুদ। আর ডেসটিনি ২০০০ লিমিটেডকে নিবন্ধন দেওয়া দপ্তর রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানিস অ্যান্ড ফার্মসের (আরজেএসসি) পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম বদরুদ্দোজা।

আদালত সূত্র জানায়, কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠানে বিলম্ব মার্জনার অনুমতি চেয়ে ও এজিএম আয়োজন বিষয়ে করা এক আবেদনের শুনানি নিয়ে অবলুপ্তির প্রশ্নে রুল দিয়েছিলেন হাইকোর্ট।

২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত এজিএম না হওয়ায় ডেসটিনির পরিচালক লে. জেনারেল (অব.) হারুন অর রশীদ ও কয়েকজন শেয়ারহোল্ডার গত এপ্রিল মাসে আবেদনটি করেন।

আরজেড/