ঢাবি শিক্ষকের ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে রাবিতে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানিয়ে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার (১৬ জুলাই) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের সামনে রাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধন থেকে শিক্ষার্থীরা এ দাবি জানান।

মানববন্ধনে বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তরা বলেন, গণতান্ত্রিক একটি দেশে আমাদের যেকোন যৌক্তিক দাবি নিয়ে কথা বলার অধিকার রয়েছে। ছাত্রলীগ তার ঐতিহ্যের জায়গা থেকে সরে যেয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা করছে। এসব হামলা দেশের গণতন্ত্রকে খর্ব করছে।

বক্তরা আরো বলেন, এসব হামলার প্রতিবাদ করতে গিয়ে শিক্ষকের ওপর যখন হামলা হয় তখন আমাদের বুঝে নিতে হবে সেই জাতির মেরুদণ্ড ভেঙে গেছে। হামলার প্রতিবাদ করতে যেয়ে শিক্ষক-শিক্ষার্থীরা আবারও হামলা ও মারধরের শিকার হচ্ছেন। এসব হামলার বিচার না হওয়ায় প্রতিনিয়ত এ ধরনের ঘটনা ঘটছে। এ সময় শিক্ষার্থীরা হামলায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনী ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হুসাইন মিঠুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন বিভাগের শিক্ষার্থী রাশেদ রিন্টু, গোলাম মোস্তফা, মোল্লা মোহাম্মদ সাঈদ, আহমেদ ফরিদ, জয়শ্রী রানি সরকার প্রমুখ।

আজকের বাজার/এমএইচ