ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণের আলামত পেয়েছেন চিকিৎসকরা

রাজধানীর কুর্মিটোলায় নিপীড়নের শিকার হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি)ছাত্রীর ডাক্তারি পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়ার কথা জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ(ঢামেক)হাসপাতালের চিকিৎসকরা। ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ সাংবাদিকদের জানান, ভুক্তভোগী শিক্ষার্থীর ডাক্তারি পরীক্ষা শেষে ধর্ষণের আলামত পাওয়া গেছে।

তিনি বলেন,‘ভুক্তভোগীর গলায় একাধিক আঙুলের ছাপ পাওয়া গেছে। তার হাতে এবং পায়েও একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। ধর্ষণের পর ধর্ষক হয়তো তাকে শ্বাসরোধের চেষ্টা করেছে।’এদিকে, ভুক্তভোগী ছাত্রীর চিকিৎসায় হাসপাতালের স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যা বিভাগের প্রধান অধ্যাপক ডা. সালমা রউফকে প্রধান করে সাত সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

প্রসঙ্গত, ক্যাম্পাস থেকে বান্ধবীর বাসায় যাওয়ার পথে রাজধানীর কুর্মিটোলা এলাকায় রবিবার সন্ধ্যায় ধর্ষণের শিকার হয় দ্বিতীয় বর্ষের এক ঢাবি ছাত্রী। তিনি এখন ঢামেক হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওএসসিসি) চিকিৎসাধীন রয়েছেন।

ভুক্তভোগীর সহপাঠীরা জানান, সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তি তাকে অজ্ঞান করে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে। রাত ১০টার দিকে জ্ঞান ফেরার পর তিনি সহপাঠীদের সাথে যোগাযোগ করেন। মধ্যরাতে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, রাত পৌনে ১টার দিকে ওই ছাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে, ধর্ষণের ঘটনায় ছাত্রীর বাবা ক্যান্টনমেন্ট থানায় মামলা করেছেন বলে জানিয়েছে ওসি শাহান হক। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান