তথ্য প্রমাণ আছে বলেই শেখ হাসিনা বলেছেন: কাদের

সৌদি আরবে খালেদা জিয়া, তার ছেলে তারেক রহমান ও আরাফাত রহমানের বিনিয়োগের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেনেশুনে এবং তথ্য প্রমাণের ভিত্তিতেই বলেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, খালেদা ও তার পরিবারের সদস্যদের বিদেশে বিনিয়োগের বিষয়টি আন্তর্জাতিক বিভিন্ন পত্রপত্রিকায় এসেছে। বাংলাদেশি পত্রপত্রিকাও এই খবর প্রচার করেছে। এ বিষয়ে দুর্নীতি দমন কমিশনকে তদন্তের আহবান জানাই।’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর পদ্মা সেতু ও মেট্রো রেল প্রকল্পে দুর্নীতির যে অভিযোগ করেছেন তা প্রমাণ করতে হবে। প্রমাণ করতে না পারলে বিএনপির বিরুদ্ধেও মামলা করবো বলে জানান ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার ৭ ডিসেম্বর গণভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সৌদি আরবে অর্থ পাচার ও বিনিয়োগের বিষয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার পরিবারের সদস্যদের নিয়ে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সে বক্তব্যের প্রতিবাদে শুক্রবার গুলশান বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিএনপি। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে তার বক্তব্যের জন্য ক্ষমা চাওয়ার আহবান জানানো হয় এবং তা না হলে আইনি ব্যবস্থা নেয়ার হুমকি দেয়া হয়।

তারই প্রেক্ষিতে শনিবার ৯ ডিসেম্বর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, সৌদি আরবে শপিং মল ও কাতারে বাণিজ্যিক ভবন নির্মাণে খালেদা জিয়া, তার ছেলে তারেক রহমান, আরাফাত রহমান কোকো ও খালেদার ভাই শামীম ইস্কান্দার ১২ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছেন।‘কানাডিয়ান টেলিভিশনের খবরের’ ভিত্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অকপটে এ বিষয়ে কথা বলেছেন। শেখ হাসিনা যা বলেছেন জেনেশুনে বলেছেন। তথ্য প্রমাণ আছে বলেই বলেছেন।

তিনি আরও বলেন, শেখ হাসিনা যে দায়িত্বজ্ঞানহীন প্রশ্নের অবতারণা করেছেন সেটা আপনারা প্রমাণ করুন। দুর্নীতি করলে আদালতে আসতে হবে বিচারের আওতায় আসতে হবে। ইতোমধ্যে দুদক তদন্ত কার্যক্রম হাতে নিয়েছে। বিএনপির দুর্নীতি প্রমাণিত, আর প্রমাণের প্রয়োজন নেই।

ওবায়দুল কাদের বলেন, সংবাদ সম্মেলনে শেখ হাসিনার দেওয়া বক্তব্য খণ্ডন করতে গিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরেক সংবাদ সম্মেলনে যে অশ্রাব্য ভাষা ব্যবহার করেছেন সেটাই বিএনপির চরিত্রের আসল বহিঃপ্রকাশ। মির্জা ফখরুলের ওই বক্তব্য কখনও কখনও মনে হয় শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা, কখনও মনে হয় সত্যকে পাশ কাটিয়ে যাওয়ার চেষ্টা, কখনও মনে হয় অন্ধকারে ঢিল ছোড়ার চেষ্টা। ধান ভানতে শিবের গীত গেয়েছেন। সত্য বলার সৎ সাহস শেখ হাসিনার আছে, তাই তিনি অকপটে সত্য কথা বলেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।

আজকের বাজার:এলকে/এলকে ৯ ডিসেম্বর ২০১৭