তানভীরের বোলিংয়ে বড় জয়ে লিগ শুরু আবাহনীর

বাঁ-হাতি স্পিনার তানভীর ইসলামের বোলিং নৈপুন্যে বড় জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) শুরু করলো বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড।
আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আবাহনী ১৭১ রানের বড় ব্যবধানে হারিয়েছে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে।
প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৬৮ রান করে আবাহনী। জবাবে তানভীরের ঘূর্ণিতে ৩২ দশমিক ৪ ওভারে ৯৭ রানে অলআউট হয় পারটেক্স। ২৬ রানে ৪ উইকেট নেন তানভীর।
আবাহনীকে উদ্বোধনী জুটিতে ১৮ ওভারে ১০৭ রানের সূচনা এনে দেন দুই ওপেনার নাইম শেখ ও সাব্বির হোসেন। ১০টি চার ও ২টি ছক্কায় ৫৯ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করেন ওপেনার সাব্বির। ৫টি চারে ৩৭ রানের ইনিংস খেলেন নাইম।
উদ্বোধনী জুটি বিচ্ছিন্ন করার পাশাপাশি ৫ রানের ব্যবধানে আবাহনীর ৩ উইকেট তুলে নেন পারটেক্সের পেসার আসাদুজ্জামান পায়েল। সাব্বির ও নাইমের পর আফিফ হোসেনকে খালি হাতে বিদায় করেন তিনি।
এরপর অধিনায়ক মোসাদ্দেক হোসেন ৪২, জাকের আলি অনিক ২১, সাইফুদ্দিন ৩১ এবং রাকিবুল হাসানের অনবদ্য ১৭ রানের সুবাদে চ্যালেঞ্জিং সংগ্রহ পায় আবাহনী। পারটেক্সের পায়েল ও মোহর শেখ ৩টি করে উইকেট নেন।
২৬৯ রানের টার্গেটে ব্যাটিং ব্যর্থতায় ৯৭ রানে অলআউট হয় পারটেক্স। দলের পক্ষে রাজিবুল ইসলাম ২০ ও মুক্তার আলী ১৪ রান করেন। আবাহনীর তানভীর ৪টি, সাইফুদ্দিন ও রাকিবুল হাসান ২টি করে উইকেট নেন। (বাসস)