আইবিসিএফ-এর সেমিনারে

‘তারল্য ব্যবস্থাপনায় শরিয়াহভিত্তিক পদ্ধতিসমূহ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন

ইসলামিক ব্যাংকস্ কনসালটেটিভ ফোরাম (আইবিসিএফ) এর উদ্যোগে ‘ন্যাশনাল সেমিনার অন ডেভেলপমেন্ট অব লিকুইডিটি ম্যানেজমেন্ট টুলস ফর ইসলামিক ফাইন্যান্স ইন্ডাস্ট্রি’ শীর্ষক সেমিনার অনুষ্টিত হয়।

সেমিনারে ‘তারল্য ব্যবস্থাপনায় শরিয়াহভিত্তিক পদ্ধতিসমূহ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া।

আইবিসিএফ এর ভাইস চেয়ারম্যান ও সেমিনার প্রস্তুতি কমিটির আহবায়ক এ কে এম নুরুল ফজল বুলবুলের সঞ্চালনায় সেমিনারে উপস্থাপিত প্রবন্ধের উপর আলোচনা করেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ মাহবুব উল আলম এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ ওয়াসেক মোঃ আলী।

শনিবার (মে ২৬, ২০১৮) রাজধানীর একটি হোটেলে  এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আইবিসিএফ এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর চেয়ারম্যান অধ্যাপক ড. নাজমুল হাসান। এ সময় সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী এবং বিএবি ও এক্সিম ব্যাংকের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম মজুমদার উপস্থিত ছিলেন।   এসময় সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের  চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মোঃ আনওয়ারুল আজিম আরিফ।

এছাড়াও সেমিনারে অর্থনীতিবিদ, শিক্ষাবিদ, বিভিন্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীবৃন্দ, উচ্চপদস্থ কর্মকর্তা, ইসলামী চিন্তাবিদ এবং ইসলামী ব্যাংকসমূহের নির্বাহীবৃন্দ অংশগ্রহণ করেন।

জাকির/আজকের বাজার