তিন ব্রোকারেজ হাউসকে সতর্ক করেছে বিএসইসি

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) তিন ব্রোকারেজ হাউসকে সতর্ক করে নটিস দিয়েছে। ২০১৬-১৭ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক হিসাব যথাসময়ে দাখিল করতে ব্যর্থ হওয়ায় ব্রোকারেজ হাউসগুলোকে সতর্ক করা হয়।

মঙ্গলবার (২৪ জুলাই) কমিশনের নিয়মিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে সভাপতিত্ব করেন সংস্থার চেয়্যারম্যান ড. এম খায়রুল হোসেন।

কমিশনের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যথাসময়ে নিরীক্ষিত প্রতিবেদন জমা দিতে না পারায় আইন লঙ্ঘন করেছে তিন ব্রোকারেজ হাউস। ব্রোকারেজ হাউজ তিনটি হলো ইউনিক শেয়ার ম্যানেজম্যান্ট, এবি অ্যান্ড কোম্পানি ও অ্যালায়েন্স সিকিউরিটিজ অ্যান্ড ম্যানেজম্যান্ট লিমিটেড। সিকিউরিটি বিধিমালা ২০০০ এর বিধি ১৩ (৪) লঙ্ঘন করেছে। এতে তাদেরকে সতর্ক করার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর প্রথম প্রান্তিকের হিসাব জমা দিত না পারায় কেয়া কসমেটিকসের প্রত্যেক পরিচালককে এক লাখ টাকা করে জরিমানা, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের ১৮৫৮২ রাইট শেয়ার আবেদন বাতিল ও সতর্ক এবং ক্যাপিট্যাক পদ্মা পিএফ শরিয়াহ ইউনিট ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন করেছে কমিশন।

আরএম/