‘তোমাদের প্রতিবাদী কণ্ঠকে সম্মান করি, তোমরা শান্ত হও’

নিরাপদ সড়কের দাবিতে রাজপথে নামা কোমলমতি শিক্ষার্থীদের শান্ত হওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‌‘কোনও অপশক্তির উসকানির মুখে বিভ্রান্ত হবে না। প্লিজ তোমরা শান্ত হও। আমরা তোমাদের প্রতিবাদী কণ্ঠকে সম্মান করি।’

শুক্রবার (৩ আগস্ট) সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগ সম্পাদকমণ্ডলীর এক যৌথসভায় তিনি এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, তোমরাই বাংলাদেশের ভবিষ্যৎ। তোমরাই আমাদের ভবিষ্যতের নেতা। তোমাদের কাছে অনুরোধ, তোমরা শান্ত হও।

ওবায়দুল কাদের বলেন, আমি গতকাল অনেক ছাত্র-ছাত্রীর বক্তব্য শুনেছি, তাদের মধ্যে শুভবোধ আছে। এই শুভ বোধ জাগ্রত হয়েছে, এটা আমাদের কাজে লাগবে ভবিষ্যতের জন্য।

কাদের বলেন, আমরা নয় দফা দাবির সবগুলো মেনে নিয়েছি। কোমলমতি শিক্ষার্থীদের আহ্বান জানাচ্ছি, তারা যেন জনগণের স্বার্থে, নিজেদের লেখাপড়ার স্বার্থে ও ভবিষ্যতের স্বার্থে শান্ত থাকে। এর জন্য শিক্ষক, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সবাইকে এই যৌক্তিক দাবি শান্তিপূর্ণভাবে বাস্তবায়নের জন্য সাহায্যের আহ্বান জানাচ্ছি।

আজকের বাজার/এমএইচ