ত্রাণের জন্যে অপেক্ষারতদের ওপর হামলায় ১৯ জন নিহতের খবর অস্বীকার ইসরায়েলের

গাজায় ত্রাণের জন্যে অপেক্ষারতদের ওপর হামলায় ১৯ জন নিহতের খবর অস্বীকার করেছে ইসরায়েল।
এর আগে গাজায় হামাস পরিচালিত সরকার শনিবার বলেছে, ত্রাণকেন্দ্রে লাইনে দাঁড়ানো ফিলিস্তিনীদের ওপর ইসরায়েলি হামলায় ১৯ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ২৩ জন।
স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ত্রাণবাহী ট্রাকের জন্যে অপেক্ষা করার সময়ে ইসরায়েলি দখলদার সেনাদের ট্যাংক থেকে হামলা চালানো হয়।
তবে ইসরায়েল জড়ো হওয়া লোকজনের ওপর এ ধরনের হামলার খবর অস্বীকার করেছে।
ইসরায়েলের সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, ত্রাণ কনভয় লক্ষ্য করে ইসরায়েলি বাহিনী হামলা চালিয়েছে বলে যে খবর প্রকাশিত হয়েছে তা ঠিক নয়।
বিবৃতিতে আরো বলা হয়েছে, প্রাথমিক তদন্তে দেখা গেছে ত্রাণ কনভয়ের ওপর কোন বিমান হামলা চালানো হয়নি। কিংবা ইসরায়েলি বাহিনীর গুলি হামলা চালানোরও কোন তথ্য পাওয়া যায়নি।
তবে এএফপি টিভি ফুটেজে জনাকীর্ণ আল শিফা হাসপাতালে রক্তাক্ত ফিলিস্তিনীদের নিয়ে আসতে দেখা গেছে।
গাজার বেসামরিক প্রতিরক্ষা বিভাগের মুখপাত্র মাহমুদ বাসাল বলেছেন, বেসামরিক নাগরিকদের ওপর ব্যাপক হামলা চালানা হয়েছে। হতাহতদের নিকটবর্তী হাসপাতালে নেয়া হয়েছে।
এদিকে গাজার পরিস্থিতি ভয়াবহ এবং সেখানকার বাসিন্দাদের ভয়ংকর ক্ষুধা মোকাবেলা করতে হচ্ছে। জাতিসংঘ সতর্ক করে বলেছে, জরুরি পদক্ষেপ না নিলে সেখানে মে মাস নাগাদ দুর্ভিক্ষ দেখা দিতে পারে।
অন্যদিকে ত্রাণ সংস্থাগুলো গাজায় প্রবেশে ব্যাপক বাধার কথা জানিয়ে বলেছে, গাজায় ত্রাণ বিতরণ দিনদিনই ভয়ংকর ও মাঝে মাঝে প্রাণঘাতী হয়ে উঠছে।