দর বাড়ার শীর্ষে কাসেম ইন্ডাস্ট্রিজ

বছরের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসইতে) লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শতাংশের দিক দিয়ে দর বেড়ে শীর্ষে উঠে এসেছে কাসেম ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ৪ টাকা ৬০ পয়সা বা ৯ দশমিক ৮৯ শতাংশ দর বেড়ে টপ গেইনারের শীর্ষে উঠে এসেছে প্রতিষ্ঠানটি। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ৫১ টাকা ১০ পয়সায়। আজ প্রতিষ্ঠানটির মোট লেনদেন ছাড়িয়েছে ৪ কোটি ১৪ লাখ টাকা আর মোট লেনদেন হয় ৮ লাখ ৩১ হাজার ৩১৩ টি ইউনিট।

এছাড়াও গেইনারের দ্বিতীয় স্থানে রয়েছে ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেডের ২ টাকা ৫০ পয়সা বা ৯ দশমিক ৭৩ শতাংশ দর বেড়ে দ্বিতীয় স্থানে উঠে আসে প্রতিষ্ঠানটি। সর্বশেষ প্রতিটি শেয়ারের লেনদেন হয় ২৮ টাকা ২০ পয়সায়। মোট লেনদেন হয় ৩ কোটি ৪৮ লাখ ১৩ হাজার টাকার শেয়ার। মোট শেয়ার লেনদেন হয় ১২ লাখ ৭৬ হাজার ৯২৪ টি।

তৃতীয় স্থানে উঠে আসা আজিজ পাইপস লিমিটেডের দর বেড়েছে ১৭ টাকা ৬০ পয়সা বা ৭ দশমিক ৯৩ শতাংশ। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ১৯৪ টাকা ৪০ পয়সায়। মোট লেনদেন হয় ৪ লাখ ২১ হাজার ৬৩৯ টি শেয়ার, যার বাজার মূল্য ৮ কোটি ৮ লাখ ৬১ হাজার টাকা।

এছাড়া, টপ টেন গেইনারে থাকা অন্য প্রতিষ্ঠানগুলো হলো: সায়হাম টেক্সটাইল মিলস্ লিমিটেড, মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিমিটেড, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, জেএমআই সিরিঞ্জস্ ও মেডিকেল ডিভাইস লিমিটেড, সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেড, ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড।

 

 

আজকের বাজার/মিথিলা