দিনাজপুর ফুলবাড়ীতে কষ্টি পাথরের ভগ্নদশার মূর্তি উদ্ধার

জেলার ফুলবাড়ী উপজেলায়  আজ কষ্টি পাথরের ভগ্নদশার মূর্তি উদ্ধার করা হয়েছে। তবে মূর্তিটি সনাতন ধর্মালম্বীদের কোনো দেব-দেবীর কিনা সেটি নিশ্চিত করা যায়নি।
দিনাজপুর ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা আজ দুপুরে মোবাইল ফোনে  এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন আজ সকাল ৮টায় জেলার ফুলবাড়ী  উপজেলার দৌলতপুর ইউনিয়নের গড়পিংলাই গ্রামের বাঘধরা মোড় এলাকায় গোলাম আলীর পুত্র  কৃষক রায়হান আলী (৩০) তার জমিতে হাল চাষের সময় কষ্টি পাথরের ভগ্নদশার মূর্তিটি দেখতে পান। এসময় ওই এলাকার জাহিদুল ইসলাম, হেলাল ও অশিক ঘটনাটি জানার পর স্থানীয় গ্রাম পুলিশকে জানায়। পরে ওই ইউনিয়নের ১নং ওয়ার্ডের গ্রাম পুলিশ রবিউল ইসলাম কষ্টি পাথরের মূর্তিটি কৃষক রায়হান আলীর কাছ থেকে জব্দ করে ফুলবাড়ী  উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ তমালের কাছে আজ দুপুর ১২ টায়  জমা দেন।
কৃষক রায়হান আলী বলেন,জমিতে হালচাষ করার সময় ভগ্নদশার মূুর্তিটি দেখতে পেয়ে প্রতিবেশি জাহিদুল ইসলাম হেলাল ও অশিককে জানান। পরে গ্রাম পুলিশের কাছে সেটি হস্তান্তর করেন। গ্রাম পুলিশ রবিউল ইসলাম বলেন, কষ্টি পাথরের মূর্তিটি পাওয়া গেছে, বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলে তাঁর নিদের্শনা অনুযায়ী মূর্তিটি জব্দ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা  নিকট  জমা দেওয়া হয়েছে।
জেলার ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ তমাল বলেন, কষ্টি পাথরের ভগ্নদশার মূর্তিটি সংরক্ষণের জন্য কাষ্টডিয়ান, প্রতœতত্ত্ব অধিদপ্তর দিনাজপুর কাহারুল উপজেলার আন্ত জি মন্দিরের জাদুঘরে কাছে প্রশাসনের অনুমতি নিয়ে প্রেরণ করা হবে। তিনি বলেন,  মূর্তটি মূল্য নির্ধারণ করা যাযনি। (বাসস)